ইনজেকশন নিয়ে অসুস্থ ১৫ শিশু, হাসপাতালে বিক্ষোভ

|

ছবি: সংগৃহীত

সাধারণ জ্বর-সর্দি উপসর্গ নিয়ে হাসপাতালে আসা কয়েকজন শিশুকে ইনজেকশন দেয়া হয়। এতে সুস্থ হওয়ার বদলে আরও অসুস্থ হয়ে পড়ে তারা। প্রায় ১৫ জন শিশুর এ সমস্যা হয়। শেষপর্যন্ত হাসপাতাল প্রাঙ্গনে শুরু হয় বিক্ষোভে। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের দুর্গাপুর মহকুমা হাসপাতালে এ ঘটনাটি ঘটে। এই ঘটনায় বিক্ষোভ শুরু হলে পরবর্তীতে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ওই ১৫ শিশুকে ইনজেকশন দেয়া হয়েছিল।

হিন্দুস্তান টাইসের প্রতিবদেন সূত্রে জানা যায়, জ্বর-সর্দির উপসর্গ নিয়ে দুর্গাপুর মহকুমা হাসপাতাল ভর্তি হয় ৪৫ শিশু। তখন তাদের ইনজেকশন দেয়া হয়। বিকেলে ফের একই ইনজেকশন দেয়া হয়। তারপর থেকেই অসুস্থ হয়ে পড়তে থাকে একের পর এক শিশু। যার সংখ্যা ১৫ জন পর্যন্ত গড়ায়।

এ বিষয়ে রাজ্যের স্বাস্থ্য কর্তা অজয় চক্রবর্তী বলেন, সাত শিশুকে অন্যত্র নিয়ে গিয়েছেন আতঙ্কিত অভিভাবকরা। তবে হাসপাতালে ভর্তি বাকি আট শিশু এখন সুস্থ ও ভালো আছে। কেন এমন হলো তা জানতে ইনজেকশনের ভায়াল পরীক্ষার জন্য আলাদা করে রাখা হয়েছে।

দুর্গাপুর মহকুমা হাসপাতালের সুপার ধীমান মণ্ডল বলেন, আতঙ্কিত হওয়ার মতো কিছু হয়নি। ইনজেকশনের পার্শ্ব প্রতিক্রিয়ার ফলে এই ঘটনা ঘটেছে। সবাই এখন ঠিক আছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply