যৌতুকের জন্য গৃহবধুকে হত্যা: প্রতিবাদে মাঠে নামলেন এলাকাবাসী

|

যৌতুকের টাকা না পেয়ে সাভারে স্বর্ণালী আক্তার নামের এক গৃহবধুকে হত্যার প্রতিবাদ ও অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

আজ সোমবার দুপুরে নিহত স্বর্ণালীর এলাকা আশুলিয়ার কবিরপুর-বাইদগাও সড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। বাইদগাঁও উচ্চ বিদ্যালয়, বাইদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইদগাঁও আইডিয়াল পাবলিক স্কুলের শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকাবাসী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, হত্যার সাথে জড়িতদের সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। সেই সাথে স্বর্ণালীর শিশু আলফিকে (৭) উদ্ধারেরও আহ্বান জানান তারা।

বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন শিমুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. রকিবুল ইসলাম বাবুল, বাইদগাঁও উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি সামান উদ্দিন মুন্সী, স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন, অাব্দুল্লাহ আল মামুন, স্বর্ণালীর বাবা সুরুজ মিয়া, চাচা আক্তার হোসেন, সাইফুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, গত ৯ মার্চ সাভারের শাহীবাগ এলাকায় ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে স্বামীর ভাড়া বাসায় স্বর্ণালীকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করা। এ ঘটনায় নিহতের বাবা সুরুজ মিয়া বাদী হয়ে সাভার মডেল থানায় স্বর্ণালীর স্বামী আকবর হোসেনকে প্রধান করে ৫ জনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।









Leave a reply