চানখারপুল থেকে ঢাবির সাবেক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

|

মাসুদ আল মাহাদী অপু।

রাজধানীর চানখারপুলের একটি বাসা থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃত শিক্ষার্থীর নাম মাসুদ আল মাহাদী অপু। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১১-২০১২ সেশনের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলার স্বরূপকাঠি উপজেলায়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) আনুমানিক দুপুর ১.৩০-২.০০ টার মাঝে রাজধানীর চানখারপুলের নাজিম উদ্দীন রোডের স্বপ্ন বিল্ডিংয়ের আট তলার একটি কক্ষ থেকে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।  

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় চকবাজার থানা পুলিশ। মৃত্যুর কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি তারা।

খোঁজ নিয়ে জানা যায়, অপুর বিভাগীয় পরীক্ষার ফল অত্যন্ত ভালো। তার সেশনের মেধা তালিকায় প্রথমদিকেই ছিল সে। তবে ঠিকই ক্যাম্পাসের বিভিন্ন আন্দোলন সংগ্রামে সামনের সারিতে দেখা যেত তাকে। ডাকসু আন্দোলন, শিক্ষার্থী নিপীড়নবিরোধী আন্দোলনে পালন করেছেন সংগঠকের ভূমিকা। তার বন্ধুরা জানায়, প্রতিবাদী চরিত্রের হওয়ায় যোগ্যতা ও ইচ্ছা থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করার সুযোগ পাবেন না এমন হতাশার ছিল তার। 

অর্থনৈতিক বাস্তবতায় সরকারি চাকরির চেষ্টা করছিলেন তিনি। প্রায় সবকটি সরকারি চাকরির লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বেশ কয়েকটি সাক্ষাৎকারেও অংশ নিয়েছিলেন। সবশেষ বিসিএস পরীক্ষা ঘিরে প্রস্তুতি নিচ্ছিলেন অপু।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply