মুস্তাফিজের পর মুশফিক; ফিল্ডিংয়ে সুদিন ফিরছে বাংলাদেশের!

|

ছবি: সংগৃহীত

ব্যাটে-বলে উজ্জ্বল পারফরমেন্স করার পরও ফিল্ডিং ব্যর্থতায় অনেক ম্যাচ হারতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে। তবে গতকাল আইপিএলে মুস্তাফিজের উড়ন্ত ছয় বাঁচানো ডাইভ কিংবা চট্টগ্রামে বাংলাদেশ এ দল ও এইচপির ম্যাচে মুশফিকের দুর্দান্ত ক্যাচ নিয়ে বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের আশার পালে নতুন হাওয়া লেগেছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে শূন্যে ভেসে গ্লেন ম্যাক্সওয়েলকে ছক্কা বঞ্চিত করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ফিল্ডিংয়ে খুব একটা নামডাক না থাকলেও উড়ন্ত ফিল্ডিংয়ের প্রশংসায় ভাসছেন ফিজ। ব্যাঙ্গালুরুর ইনিংসের নবম ওভারের পঞ্চম বলে কার্তিক তিয়াগীকে সজোরে মারেন ম্যাক্সওয়েল। বাউন্ডারি লাইনে দাঁড়ানো মোস্তাফিজ বলের গতিবিধি বুঝে লাফিয়ে ওঠেন। শূন্যে ভেসে নিশ্চিত ছক্কা থেকে বঞ্চিত করেন ম্যাক্সওয়েলকে। সেই বলে বিরাট কোহলির দল জয় পায় মাত্র ১ রান। তবে শেষ পর্যন্ত হারতে হয়েছে মোস্তাফিজের দলকে।

উইকেটের পেছনেই সারাজীবন ফিল্ডিং করা মুশফিক চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ দল ও এইচপির ম্যাচে লং অনে ফিল্ডিং করছিলেন। ম্যাচের এক মুহূর্তে মিঠুনের বলে তানজিদ তামিম বিগ হিট করেন লং অনে। নিশ্চিত ছক্কা থেকে তানজিদকে বঞ্চিত করেন মুশফিকুর রহিম। শুধু তাই নয় শুন্যে ভাসা বলটি সীমানার বাইরে থেকে লাফিয়ে ভেতরে ঢুকে তালুবন্দি করেন মিস্টার ডিপেন্ডেবল।

তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মুশফিক-মোস্তাফিজের দারুণ এই ফিল্ডিং স্বপ্নবাজ করছে বাংলাদেশি সমর্থকদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply