বিজ্ঞাপনমুক্ত নয়, তাই দেশজুড়ে বন্ধ বিদেশি চ্যানেলের সম্প্রচার

|

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আজ থেকে থেকে ক্লিন ফিড (বিজ্ঞাপনমুক্ত) ছাড়া বিদেশি কোনো টিভি চ্যানেল দেশে সম্প্রচার চালাতে পারবে না। আজ থেকেই দেখা যাচ্ছে না বাংলাদেশে সম্প্রচারিত বিদেশি কোনো চ্যানেল। ইতোমধ্যে বিভিন্ন ক্যাবল অপারেটর চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ করে নোটিশ দিয়েছে।

এর আগে ২ সেপ্টেম্বর সচিবালয়ে কেবল অপারেটর অ্যাসোসিয়েশন, অ্যাটকো, বিদেশি চ্যানেল ডিস্ট্রিবিউটর, আকাশ ডিটিএইচ ও বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সাথে বৈঠক শেষে তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ এই তথ্য জানিয়েছেন।

আইন অনুযায়ী দেশে সম্প্রচারিত বিদেশি চ্যানেলগুলো ক্লিন ফিড চালাতে বাধ্য। কিন্তু তাগাদা দেওয়া সত্ত্বেও এসব চ্যানেল ক্লিন ফিড পাঠাচ্ছে না। আমরা সিদ্ধান্ত নিয়েছি, ৩০ সেপ্টেম্বরের পরে দেশে কোনো অবস্থাতেই ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেলকে চালাতে দিতে পারি না। আইন অনুযায়ী, ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল আমাদের এখানে সম্প্রচার করতে পারে না বলে ঘোষণা করেন মন্ত্রী।

সে সময় হাছান মাহমুদ জানান, আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরের কেবল নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করা হবে। ৩০ নভেম্বরের পরে ঢাকা ও চট্টগ্রাম শহরে অ্যানালগ সিস্টেম আর কাজ করবে না। এছাড়া পরে সারাদেশে নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করা হবে বলেও জানান মন্ত্রী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply