প্রতিযোগিতা শেষে ট্রলারডুবির শিকার বাইচের নৌকা

|

ছবি: সংগৃহীত।

নড়াইল প্রতিনিধি:

নড়াইলের চিত্রা নদীতে শনিবার (২ অক্টাবর) বিকেলে বাইচ প্রতিযোগিতায় অংশ নেওয়া ফরিদপুরের বোয়ালমারি এলাকার একটি নৌকা এখনও বাড়ি ফিরতে পারেনি। বাইচের পর বাড়িতে ফেরার প্রস্তুতিকালে নৌকাটিকে বহন করে আনা ট্রলারটিকে শনিবার সন্ধ্যার দিকে নড়াইল শহরের বাঁধাঘাট এলাকায় অন্য একটি ট্রলার আঘাত করলে ডুবে যায়। নড়াইল ফায়ার সার্ভিস জানিয়েছে, খুলনা থেকে উদ্ধারকারী ডুবুরি দল রোববার বিকেল এসে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

ফরিদপুরের বোয়ালমারি গ্রামের নৌকা বাইচের মাঝি মুজিবর মোল্যা (৬০) বলেন, বাইচ শেষে আমাদের নৌকা ও ট্রলার রূপগঞ্জ বাঁধাঘাটে অবস্থান করছিল। সন্ধ্যার দিকে একটি ট্রলার আমাদের ট্রলারটিকে আঘাত করলে পানিতে ডুবে যায়। পরে উপায় না দেখে শতাধিক মাঝি ও বাইচ দেখতে আসা ব্যক্তিদের বাসে বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। ঘটনার পর বাইচ উপ-কমিটির কর্মকর্তাদের জানিয়েছি। রোববার সকালে স্থানীয় একজন কাউন্সিলর ও জেলা প্রশাসন এসে খোঁজ-খবর নিয়েছে।

বাইচ উপ-কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এ্যভোকেট নজরুল ইসলাম বলেন, শনিবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। এরপর ওই আঘাতকারী ট্রলারের মালিককে ধরে নিয়ে জরিমানা হিসেবে বাইচের নৌকাটিকে বোয়ালমারি পৌঁছে দেয়ার নির্দেশ দেয়া হয়। এরপর ক্ষতিগ্রস্থ ট্রলারের মালিক পক্ষ আর কোনও যোগাযোগ করেনি।

নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল ইসলাম জানান, খুলনা ফায়ার সার্ভিস বিভাগের উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলা হয়েছে। সেখান থেকে একটি ডুবুরিদল পাঠানো হচ্ছে। আশা করছি দ্রুত সময়ে ট্রলারটি উদ্ধার সম্ভব হবে।
প্রসঙ্গত, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও জেলা প্রশাসনের আয়োজনে শনিবার বিকেলে নড়াইলের চিত্রা নদীতে বিশ্ব পর্যটন দিবস-২০২১ পালন উপলক্ষে ‘বিশ্ব পযটন দিবস এসএম সুলতান নৌকা বাইচ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply