কেবিন ক্রুদের আঁটসাঁট পোশাক বাতিল করল ইউক্রেন

|

ছবি: সংগৃহীত।

বিমানের কেবিন ক্রুদের জন্য আলাদা পোশাক নির্ধারণ করা থাকে। কেবিন ক্রুদের দীর্ঘ সময় টাইট পোশাক ও হাইহিল পরে থাকতে হয়। ইউক্রেনও তার ব্যতিক্রম নয়। কিন্তু এতে করে নানান সমস্যার সম্মুখীন হন নারীরা। বিশেষ করে দীর্ঘ যাত্রার ক্ষেত্রে হাইহিল পরে থাকা কষ্টকর। তাই দীর্ঘ চিন্তাভাবনার পর কেবিন ক্রুদের পোশাকে ও জুতায় পরিবর্তন এনেছে ইউক্রেনের স্কাইআপ এয়ারলাইন্স।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, ইউরোপের অন্যতম স্বল্পমূল্যের এয়ারলাইন্স স্কাইআপ এয়ারলাইন্স। নারী কেবিন ক্রুদের পোশাক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে এই প্রতিষ্ঠান। আগামী মাস থেকে এটি কার্যকর হবে। ফলে এখন থেকে তাদের আর হাইহিল জুতা কিংবা টাইট ব্লাউজ এবং পেন্সিল স্কার্ট পরিধান করতে হবে না। আরামদায়ক পোশাক পরতে পারবে।

স্কাইআপ জানিয়েছে, সময় বদলেছে, নারীরাও বদলেছেন। টাইট পোশাক, হাইহিল, আঁটসাঁট করে খোঁপা করা, এমনকি লাল লিপস্টিকেও পরিবর্তন আনতে হবে। তাদের আরামের কথা ভেবেই এ পরিবর্তন এনেছেন তারা। 

আগামী মাস থেকে পোশাকের নতুন এই নিয়ম কার্যকর করা হবে। তাই এখন থেকে ক্রুদের আর হাইহিল জুতা কিংবা টাইট ব্লাউজ এবং পেন্সিল স্কার্ট পরিধান করতে হবে না। তারা আরামদায়ক পোশাক ও জুতা পরতে পারবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply