নাসিরনগর উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের উপ-নির্বাচনে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন সংগ্রাম। ৭৪টি কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। নৌকা প্রতীকে ফরহাদ হোসেন সংগ্রাম পেয়েছেন ৮২ হাজার ২৯৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থী রেজওয়ান আহমেদ পেয়েছেন ৩৩ হাজার ৫৮৪ ভোট।

যদিও কেন্দ্র দখল এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া ও পুলিশের বিরুদ্ধে নৌকা প্রতীকে সিল মারার অভিযোগে ভোটগ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণ আগে নাসিরনগর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন তিনি।

নির্বাচনে আরেক প্রতিদ্বন্দ্বী ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী আশরাফুল হক মিনার প্রতীক নিয়ে পেয়েছেন দুই হাজার ২৮৭ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শফিকুর রহমান সাংবাদিকদের এ ফালাফলের তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে সোমবার সকাল ৮টা থেকে ৭৪টি ভোটকেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ। দুপুরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে নিয়ে পুলিশ নিজেরাই নৌকা প্রতীকে সিল মেরেছেন বলে অভিযোগ করেন জাপার প্রার্থী রেজওয়ান আহমেদ।

তবে তার এ অভিযোগকে ভিত্তিহীন দাবি করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফরহাদ হোসেন সংগ্রাম সাংবাদিকদের বলেন, তিনি প্রথম থেকে কি বলছেন কি করছেন সেটা বুঝতে পারছেন না। তার মতো একজন রাজনীতিকের কাছে আমি এটা আশা করিনি। তিনি আজকে ভারসাম্যহীনতার পরিচয় দিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ১৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য ছায়েদুল হক মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়ে যাওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ আসনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ১৪ হাজার নয়জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১০ হাজার ৪১০ জন ও নারী ভোটার এক লাখ ৩৫ হাজার ৯৯ জন।









Leave a reply