খালেদা জিয়ার জামিন স্থগিত

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন রোববার পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। সকালে, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন। রাষ্ট্রপক্ষ ও দুদককে এই সময়ের মধ্যে লিভ টু আপিল দায়েরের জন্য নির্দেশনা দিয়েছেন আপিল বিভাগ।

আসামিপক্ষের কোন কথা না শুনেই জামিন স্থগিত করা হয়েছে বলে অভিযোগ করেছেন খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন। তবে, জামিন স্থগিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন দুদকের আইনজীবী।

এর আগে মঙ্গলবার জামিন আদেশ স্থগিতের নির্দেশনা চেয়ে চেম্বার আদালতে আপিল করে রাষ্ট্রপক্ষ এবং দুদকের আইনজীবী। চেম্বার বিচারপতি জামিন স্থগিত না করে আবেদন দু’টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, দুদকের পক্ষে খুরশীদ আলম খান। খালেদার পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।

গত সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ অরফানেজ মামলায় খালেদা জিয়ার চার মাসের জামিনের আদেশ দেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. আক্তারুজ্জামান, খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায়ের দিন থেকে নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন।









Leave a reply