ফিরে দেখা ইউরোপিয়ান লিগ; হতাশাজনক অবস্থা মেসি-রোনালদোর সাবেক ক্লাবের

|

ছবি: সংগৃহীত

জাতীয় দলের ব্যস্ততার কারণে ইউরোপিয়ান লিগগুলোতে চলছে সাময়িক বিরতি। তবে তার আগেই জমাট লড়াইয়ের সূচনা ইউরোপের শীর্ষ পাঁচ লিগে। যেখানে ইপিএল এবং বুন্দেসলিগায় জায়ান্টদের আধিপত্য থাকলেও লা লিগা ও সিরিএ-তে ভিন্ন চিত্র। সেরা পাঁচে নেই মেসিবিহীন বার্সেলোনা ও রোনালদোবিহীন য়্যুভেন্টাস।

ইংলিশ প্রিমিয়ার লিগ ইপিএলে চলছে ইঁদুর-বিড়াল দৌড়। যেখানে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। সমান ১৪ পয়েন্ট নিয়ে এরপরই আছে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড।

রোনালদো-মেসিবিহীন স্প্যানিশ লা লিগায় নেই উত্তাপ। যদিও ৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ্র এবং রিয়াল সোসিয়েদাদ। তবে লিগের শীর্ষ পাঁচেও নেই মেসিবিহীন বার্সেলোনা। দলটির অবস্থান টেবিলের নয় নম্বরে।

এদিকে ইতালিয়ান লিগ সিরিএ-তে টানা সাত জয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান নাপোলির। ১৯ পয়েন্ট নিয়ে এসি মিলান রয়েছে টেবিলের দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে ইন্টার মিলান। মাত্র ১১ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে আছে রোনালদোর সাবেক ক্লাব য়্যুভেন্টাস।

বরাবরের মত জার্মান বুন্দেসলিগায় টেবিলের শীর্ষে আছে জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ। সমান ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বেয়ার লেভারকুসেন। ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিন ও চার নম্বরে অবস্থান বরুসিয়া ডর্টমুন্ড ও এসসি ফ্রেইবুর্গের।

এদিকে ফ্রেঞ্চ লিগে মেসি নেইমারের প্যারিস সেইন্ট জার্মেই ধরে রেখেছে শীর্ষস্থান। ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থান আরসি লাঁসের। ওজিসি নিস রয়েছে টেবিলের তৃতীয় স্থানে এবং ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে অঁজে এসসিও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply