পড়াশুনা শেষ না করেই সিনেমায় যেসব বলি তারকারা

|

পড়াশুনা শেষ না করেই সিনেমায় যেসব বলি তারকারা

ছবি: সংগৃহীত

বলিউডের অনেক তারকাই আছেন যারা পড়াশোনা শেষ না করেই খুব অল্প বয়সে চলে এসেছেন চলচ্চিত্র জগতে। এই তালিকায় আছে বড় সব তারকার নাম।

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। তার ফ্যানরা হয়তো জানে না এই অভিনেত্রী
সিনেমার জন্য পড়াশোনা ছেড়ে দিয়েছিলেন। স্কুলের পরে তিনি আর পড়াশোনা করেননি। ২০১২ সালে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমা দিয়ে অভিষেক হয় আলিয়ার। তবে রিয়েল লাইফে আর কলেজে পড়া হয়নি এই অভিনেত্রীর।

অভিনয় দিয়ে ভক্তদের সব সময় মাতিয়ে রাখতে পছন্দ করেন আমির খান। কিন্তু কলেজের পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া হয়নি এই অভিনেতার। এরপর থিয়েটারে যোগ দেন এবং পুরো দমে অভিনয় শুরু করেন। তারপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

সাবেক মিস ওয়ার্ল্ড প্রিয়াঙ্কা চোপড়া ক্রিমিনাল সাইকোলজিস্ট হতে চেয়েছিলেন। কিন্তু স্কুলের গণ্ডি পেড়িয়ে কলেজে ভর্তি হলেও পড়াশোনা শেষ করতে পারেননি তিনি। মডেলিং ক্যারিয়ারে সময় দেয়ার জন্য পড়াশোনা ছাড়তে হয়েছে তাকে।

বর্তমান সময়ে সবচেয়ে বেশি পারিশ্রমিক নেয়া অভিনেতা অক্ষয় কুমার। গুরু নানক খলসা কলেজে ভর্তি হয়ে শেফ হিসেবে ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন তিনি। এরপর পড়াশোনা ছেড়েছেন অক্ষয়। পরবর্তীতে তিনি অভিনয়ে ক্যারিয়ার গড়েন এবং বাকি কাহিনী সবারই জানা।

বলিউডের সবচেয়ে বিতর্কিত তারকাদের একজন কঙ্গনা রানাউত। চান্ডিগড়ের ডিএভি থেকে পড়াশোনা শেষ করে ডক্টর হতে চেয়েছিলেন তিনি। কিন্তু ভর্তি পরীক্ষায় না টেকায় মডেলিং-এ যোগ দেন অভিনেত্রী। এরপরই শুরু করেন বলিউড যাত্রা।

বলিউড দাপিয়ে বেড়ানো অভিনেতা রণবীর কাপুর। স্কুলে ৫৪ শতাংশ নম্বর পাওয়ার ফলে পড়াশোনা করেননি তিনি। তবে তিনি অবশ্য ফিল্মমেকিং বিষয়ে ডিপ্লোমা করেছিলেন নিউ ইয়র্কে।

বলিউড ভাইজান সালমান খান। মুম্বাইয়ের সেন্ট জেভিয়ার্স কলেজে ভর্তি হওয়ার পরেও ব্যক্তিগত কারণে পড়াশোনা ছেড়ে দিয়ে হইয়েছে ভাইজানকে। এরপর ক্যারিয়ার গড়েন ফিল্ম ইন্ডাস্ট্রিতে।

এনএনআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply