মিরপুরের জঙ্গি আস্তানায় শক্তিশালী বোমা

|

রাজধানীর মিরপুরে মাজার রোডে জঙ্গি আস্তানা থেকে ১০টি শক্তিশালী বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‍্যাব। পাওয়া গেছে বিভিন্ন ইলেকট্রিক ডিভাইস।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল  ভবনটিতে তল্লাশি শুরু করে। পরে পঞ্চম তলার একটি রুম থেকে কার্টনে ভরা অবস্থায় ১০টি বোমা উদ্ধার করে তারা। সেগুলো পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। ভেতরে আরও বিস্ফোরক থাকতে পারে বলে জানিয়েছেন র‍্যাবের গণমাধ্যম শাখার প্রধান মুফতি মাহমুদ খান। ভবনটি পুরোপুরি ঝুঁকিমুক্ত করতে সময় লাগবে বলেও জানান তিনি।

 

এদিকে, জঙ্গি আস্তানায় নিহতরা বোমা বিস্ফোরণের পর আগুনে পুড়ে মারা গেছে বলে জানিয়ে ময়নাতদন্তকারী চিকিৎসক। ডিএনএ প্রোফাইলের জন্য তাদের হাড়ের নমুনা সংগ্রহ করা হয়েছে। বিস্ফোরণে নিহত কামালের বাবা-মার দাবি, জঙ্গি তৎপরতায় তাদের ছেলে জড়িত ছিল না। আর নিহত জঙ্গি আবদুল্লাহ, তাঁর স্ত্রী ও সন্তানদের লাশ  গ্রহণে অস্বীকৃতি জানিয়েছে তাদের স্বজনেরা।

এই ঘটনায় দারুস সালাম থানায় মামলা হয়েছে। এতে ‘কমল প্রভা’ ভবনটির মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ ও গলির নিরাপত্তাকর্মী সিরাজুল ইসলামকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply