হঠাৎ ময়লা কুড়ানো শুরু করলেন নায়ক রিয়াজ…

|

ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেতা রিয়াজ হঠাৎ গাড়ি থেকে নেমে জাতীয় সংসদ ভবনের সামনে ময়লা কুড়ানো শুরু করলেন। কালো চশমা, কালো টিশার্ট, নীল জিন্স এবং হাতে গ্লাভস ও একটি ব্যাগ হাতে রিয়াজকে ময়লা কুড়াতে দেখে মনে হতেই পারে এটি কোনো চলচ্চিত্রের শুটিং।

কিন্তু না, রিয়াজ নিজের হাতে সংসদ ভবনের সামনের ময়লা পরিষ্কার করার মাধ্যমে দর্শকদেরকে চ্যালেঞ্জ করেছেন।

এ অভিনেতা জানালেন, তিনি পরিচ্ছন্ন বাংলাদেশ চ্যালেঞ্জ কার্যক্রমে অংশ নিচ্ছেন। প্রত্যেককে নিজের জায়গা পরিষ্কারের ভিডিও করে #PBChallenge লিখে ফেসবুকে পোস্ট করা ও সেখানে আরও ৩ জন বন্ধু বা পরিচিত মানুষকে ট্যাগ করতে হবে। সবাইকে এই চ্যালেঞ্জে অংশ নিতে আহবান করেন রিয়াজ।

সম্প্রতি ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ ক্যাম্পেইনের অংশ হিসেবে তিনি এই অনলাইন চ্যালেঞ্জটির সূচনা করেন।

চিত্রনায়ক রিয়াজকে নিজের হাতে রাস্তার পাশের ময়লা আবর্জনা পরিষ্কার করতে দেখে অনেক সাধারণ মানুষ এসে তার সঙ্গে যোগ দেন। কেউ প্লাস্টিক বোতল, কেউ কাগজ, চিপসের খালি প্যাকেট, সিগারেটের প্যাকেট কুড়িয়ে পরিষ্কারের কাজ করছিলেন।

কেন এমন কাজে অংশ নিলেন নায়ক রিয়াজ? বললেন, দেশকে পরিষ্কার করছি। এই দেখুন আমাদের জাতীয় সংসদ ভবন। এতো সুন্দর একটা জায়গা অথচ আশেপাশে খেয়াল করে দেখুন আমরা নিজেরাই অপরিষ্কার করছি। চা-কফি খেয়ে গ্লাসগুলো ফেলে দিচ্ছি যত্রতত্র, চিপসের খালি প্যাকেট, সিগারেটের খালি প্যাকেট, ঝালমুড়ি খেয়ে কাগজ ফেলে দিচ্ছি যেখানে সেখানে।

তিনি বলেন, এতে করে আমাদের ঘরবাড়ি আমরা নিজেরাই নোংরা করছি। সবাই যদি একটু সচেতন হই তাহলে আমার এবং পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের সঙ্গে যুক্ত পুরো টিমের পরিশ্রম বৃথা যাবে না।

এর আগে রিয়াজ সাধারণ মানুষের জানতে চেয়েছিলেন কী করে বাংলাদেশকে পরিচ্ছন্ন রাখা যায়? এর জবাবে অনেকে দিয়েছেন- আগে নিজের হাতে দায়িত্ব তুলে নিতে হবে।

এরই ধারাবাহিকতায় রিয়াজ আজকে নিজে দায়িত্ব নিয়ে ইচ্ছুক জনতাকে সাথে রেখে জাতীয় সংসদ ভবন পরিষ্কার করলেন এবং এরই সঙ্গে ডেটল চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিকের #PBChallenge সবার কাছে তুলে ধরলেন









Leave a reply