আন্তর্জাতিক স্বীকৃতি পেলো বাংলাদেশি ওয়েব সিরিজ

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি পরিচালক জায়েদ রিজওয়ান পরিচালিত ওয়েব সিরিজ আঘাত। ইতোমধ্যেই একাধিক আন্তর্জাতিক প্রতিযোগিতায় এ ওয়েব সিরিজ হয়েছে ব্যাপকভাবে প্রশংসিত, জিতেছে পুরস্কৃত। সম্প্রতি লন্ডন ইনডিপেনডেন্ট ফিল্ম অ্যাওয়ার্ডস এ আঘাত জিতেছে সেরা ওয়েব সিরিজের পুরস্কারও।

পরিচালক জায়েদ রিজওয়ান জানান, বেশ কয়েকটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় পাঠানো হয়েছে এ সিরিজটি। খুব শীঘ্রই সেসব প্রতিযোগিতা থেকেও ভালো খবর আসবে আশাকরি। রিজওয়ান বলেন, এটা অত্যন্ত আনন্দের বিষয় যে আমার সিরিজটি বেশকটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় সেরার লড়াইয়ে আছে, এটা অনেক বড় পাওয়া।

অস্ট্রেলিয়াপ্রবাসী এ নির্মাতা বলেন, ওটিটি প্ল্যাটফর্ম ওয়াচো’তে গত সপ্তাহে রিলিজ হয়েছে আঘাত। দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারবো কী না তা নিয়ে ভয়ে ছিলাম। তবে দর্শকের রেসপন্স খুবই ভালো পেয়েছি। আর এখন গর্ব করে বলতেও পারছি যে আমার সিরিজটি প্রতিযোগিতাগুলোতে লড়ছে, পুরস্কৃত হচ্ছে।

পরিচালক জানান, আঘাত পাঁচ পর্বের অ্যাকশন থ্রিলার ওয়েব সিরিজ। আঘাতের গল্পটা মূলত টেরোরিজম নিয়ে। গল্পে দেখা যাবে কিছু অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশি ও ভারতীয় একটি জঙ্গী সংগঠনের স্লিপার সেলের সাথে যুক্ত হয়েছে। এই সেলকে খুঁজে বের করার দায়িত্ব দেয়া হয় একজন বাংলাদেশি অফিসারকে। প্রথম অভিযানেই একজন গুরুত্বপূর্ণ জঙ্গী সদস্যকে আটক করেন সেই অফিসার। পরে সেই জঙ্গীর দেয়া সূত্রেই চলতে থাকে অনুসন্ধান।

এ সিরিজের শ্যুটিং করা হয়েছে অস্ট্রেলিয়ায়। ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম ওয়াচো’তে আঘাত রিলিজ হয়েছে বাংলা ও হিন্দি ভাষায়। আঘাতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, দিপালী আক্তার তানিয়া, রণজয় বিষ্ণু, নাদিম আকারি, সাইফুল্লাহ সাদি, বিপাশা কবির, শাহিন শাহনেওয়াজসহ বাংলাদেশ, ভারত ও অস্ট্রলিয়ার একঝাঁক অভিনয়শিল্পী।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply