ফের বন্ধ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

পদ্মা নদীতে স্রোতের বেগ বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আবারও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌরুটটিতে বন্ধ থাকবে ফেরি চলাচল।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল থেকে নৌরুটে ৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছিলো। তবে স্রোতের গতিবেগ বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনা এড়াতে দুপুর সাড়ে ১২টার দিকে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ঘাটে পারাপারের অপেক্ষায় ২০-৩০টি যানবাহন রয়েছে। অপেক্ষায় থাকা যানবাহনের উদ্দেশে মাইকিং করা হয়েছে। জরুরি প্রয়োজনে বিকল্প নৌরুট ব্যবহার করার নির্দেশনা দেওয়া হয়েছে। স্রোতের বেগ কমে না আসলে ও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকবে বলেও জানানো হয় তখন।

উল্লেখ্য, দীর্ঘদিন পর গত ৫ অক্টোবর থেকে এই রুটে ফেরি চলাচল শুরু হয়েছিলো। এর আগে, গত ১৮ আগস্ট থেকে পদ্মা নদীর মাওয়া প্রান্ত শিমুলিয়া থেকে মাদারীপুরের বাংলাবাজার প্রান্তের ফেরি চলাচল বন্ধ ছিল। ওই সময় নদীতে ছিল তীব্র স্রোত। এছাড়া বারবার ফেরিগুলোর ধাক্কায় পদ্মাসেতুর পিলারও আঘাতপ্রাপ্ত হয়েছিল তখন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply