জম্মু-কাশ্মিরে এখনও উত্তেজনা

|

এক সপ্তাহের মধ্যে ৭ জন বেসামরিক নাগরিক হত্যাকাণ্ডের জেরে এখনও উত্তেজনা বিরাজ করছে জম্মু-কাশ্মিরে। হামলার টার্গেট হওয়ায় আতঙ্কে শিখ ও হিন্দু ধর্মাবলম্বীরা। উপত্যকা ছেড়েও পালিয়ে যাচ্ছেন অনেকে। এদিকে হত্যাকাণ্ডের জেরে অব্যাহত নিরাপত্তা বাহিনীর অভিযান।

কাশ্মির উপত্যকাজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা। চলছে সেনা ও পুলিশের অভিযান।

গেলো এক সপ্তাহে উপত্যকায় পৃথক হামলায় ৭ জন বেসামরিক মৃত্যুর ঘটনায় এখনও থমথমে পরিস্থিতি। দুই স্কুল শিক্ষক, এক রসায়নবিদসহ হত্যার শিকার ৭ জনই শিখ ও হিন্দু ধর্মাবলম্বী। তাই আতঙ্কিত দুই সম্প্রদায়ের মানুষ। তাদের দাবি, ঝুঁকিতে থাকা মানুষদের জন্য নিরাপত্তার ব্যবস্থা করার। তবে সাধারণ মানুষ এটাও বলছেন যে, যারা কাশ্মিরের তরুণদের সন্ত্রাসী কর্মকাণ্ডে উস্কানি দিচ্ছে তাদের পরিণতি ভালো হবে না।

স্থানীয় গণমাধ্যম বলছে, কর্মসূত্রে কাশ্মিরে আছেন এমন অনেক সনাতন ধর্মের মানুষই বাক্স পেটরা গুছিয়ে কাশ্মির ছাড়ছেন। চাপ এতটাই যে, শহর ছাড়ার গাড়িও পাচ্ছেন না অনেকে।

হামলার পেছনে কাশ্মিরের বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোকেই সন্দেহ করা হচ্ছে। সাঁড়াশি অভিযানে সম্পৃক্ততার অভিযোগে আটক হয়েছে ৭ শতাধিক মানুষ। সোমবার পুঞ্চ জেলায় এক গ্রামে অভিযানের সময় বন্দুকযুদ্ধে প্রাণ যায় ৫ ভারতীয় সেনার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply