কালোবাজারে টিসিবির পণ্য বিক্রি, ধাওয়া দিলো জনগণ

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে পিকআপে করে টিসিবির পেঁয়াজ কালোবাজারে বিক্রির সময় জনগণের ধাওয়ায় তা পণ্ড হয়েছে। এসময় পিকআপের চালক গাড়ি ফেলে পালিয়ে যায়। তবে উদ্ধার করা হয় ১৪ বস্তা পেঁয়াজ। উদ্ধারকৃত পেঁয়াজ ও পিকআপ থানায় নেয়া হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে জেলার কালীগঞ্জ শহরের নিমতলা বাসস্ট্যান্ডে ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, কালীগঞ্জ শহরের তরকারির পাইকারি এক আড়তে চুরি করে পেঁয়াজ নামাচ্ছিলেন টিসিবির স্থানীয় ডিলার সরোয়ার হোসেন শিপন মৃধা। বিষয়টি দেখতে পেয়ে তৎক্ষণাৎ পেছন থেকে ধাওয়া করে স্থানীয়রা। গাড়িটি তারা নিমতলা বাসস্ট্যান্ডের ধানেরহাটায় গিয়ে আটক করে প্রশাসনকে খবর দেয়। পরে প্রশাসনের লোকজন ঘটনাস্থলে আসেন।

এদিকে ডিলার শিপন মৃধা জানান, সকালে তিনি পণ্য উত্তোলনের কথা উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছিলেন। সকালের দিকে বারবাজার এলাকায় চিনি, তেল ও ডাল বিক্রি করেছেন তিনি। পেঁয়াজগুলো কালীগঞ্জ শহর থেকে সেখানে নিয়ে যাওয়া হচ্ছিল।

তবে শিপনের কথা অস্বীকার করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন। তিনি জানান, শিপন মৃধা পণ্য উত্তোলনের কোনো তথ্য আমাকে জানাননি। এটা অবশ্যই অনিয়ম। এভাবে বিক্রিরও কোন নিয়ম নেই। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা অবশ্যই নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগেও এই টিসিবি ডিলারকে কালোবাজারে টিসিবি পণ্য বিক্রির অপরাধে জেল জরিমানা করেছিলেন তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণা রানী সরকার। সেটা কাটিয়ে উঠতে না উঠতেই আবারও একই অপরাধ করলেন স্থানীয়ভাবে প্রভাবশালী এ ব্যক্তি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply