‘জাতীয় নির্বাচনকে সামনে রেখে একটি অশুভ শক্তি কুমিল্লার ঘটনা ঘটিয়েছে’

|

জাতীয় নির্বাচনকে সামনে রেখে একটি অশুভ শক্তি কুমিল্লার ঘটনা ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, যেকোনো মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করা হবে। এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে রাজধানীর গোপিবাগ রামকৃষ্ণ মিশনে পূজামণ্ডপ পরিদর্শনে যান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তির বিষয়ে সরকার কঠোর অবস্থানে আছে। যেকোনো মূল্যে অশুভ শক্তি রুখে দেয়া হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এই বিষয়ে আরও সতর্ক থাকা দরকার ছিল। দুর্গাপূজার বিসর্জন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

অন্যদিকে, সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, কুমিল্লায় ঘটনা ষড়যন্ত্রমূলকভাবে করা হয়েছে। জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না। একটি মহল গুজব ছড়াচ্ছে জানিয়ে তাদের সবাইকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনার কথাও বলেন তিনি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরও বলেন, কুমিল্লার ঘটনার পেছনে রাজনৈতিক উদ্দেশ্য আছে। প্রধানমন্ত্রীকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে এরকম গুজব রটিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। এসময় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ধর্মীয় উৎসবে হঠাৎ একটি চক্র বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে বলে মন্তব্য করেন তিনি। এসময় হুইপের সঙ্গে দলের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply