চোরের জন্য পেতে রাখা ফাঁদে কৃষকের মৃত্যু

|

ভোলা প্রতিনিধি:

ভোলায় চোরের জন্য পেতে রাখা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত কৃষকের নাম আবু সায়েদ (৬৮)।

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল পৌনে আটটার দিকে সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়নের চরগাজি গাছারীর মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার সকালে নাস্তা করে আবু সাঈদ পূর্বের চর হোসেন বিলে ঘাস কাটতে যান। যাওয়ার পথেই একটি মাছের ঘেরের চারপাশে পেতে রাখা বিদ্যুতায়িত ফাঁদে আটকে গিয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

দীর্ঘদিন যাবত ওই মাছের ঘেরটিতে আবুল কালাম, মো. মহসিন, রিপনসহ স্থানীয় কয়েকজন মিলে মাছ চাষ করে আসছিলেন। রাতে চোরের উপদ্রব থেকে বাঁচতে ঘেরের চারপাশে লোহার তার দিয়ে ঘিরে দেওয়া হয়। রাত হলেই ফাঁদটি বিদ্যুতায়িত করে রাখা হয়। আবার সকালে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। কিন্তু আজ সকালে পৌনে আটটা বাজলেও সংযোগটি বিচ্ছিন্ন না করায় ওই ফাঁদে পড়েই কৃষক আবু সাঈদের মৃত্যু হয়। এ ঘটনার পর থেকেই ঘেরের মালিক আবুল কালাম পালিয়ে যায়। এমনকি তার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

এই বিষয়ে জানতে চাইলে ভোলা সদর থানার ভেলুমিয়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মাইনুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছে। এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ভোলা পল্লী বিদ্যুত সমিতির মহাব্যবস্থাপক মো. আলতাপ হোসেন বলেন, এ ধরনের বিদ্যুতায়িত ফাঁদ অবৈধ। কোনো গ্রাহকের এ ধরনের ফাঁদ পাতার অনুমোদন নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply