স্কুলশিক্ষক শেফালীর ফোন নাম্বারটি যেভাবে হয়ে উঠলো চিকিৎসা সেবার হটলাইন

|

নাটোরের বড়াইগ্রামে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দিয়ে যাচ্ছেন প্রাইমারি স্কুলশিক্ষক শেফালী বেগম।

নাটোরের বড়াইগ্রামে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন শেফালী বেগম। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি এই সেবার কারণে তিনি সবার কাছে হয়ে উঠেছেন নির্ভরতার প্রতীক।

রোগীর একটি ফোনকলেই বাড়িতে ছুটে যায় চলেছে শেফালী বেগমের ফ্রি অ্যাম্বুলেন্স। নাটোরের বড়াইগ্রাম উপজেলার নগর ইউনিয়নের আটটি গ্রামের অধিবাসীরা বিনামূল্যেই পান এই সেবা। তাদের কাছে এর পরিচিতি গরিবের অ্যাম্বুলেন্স নামে।

গ্রামবাসীর প্রিয় শেফালী আপা, স্থানীয় মেরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। শুধুমাত্র হাসপাতালে নেয়ার অভাবে দরিদ্র রোগীদের মরতে দেখেছেন তিনি। আর এরপরই নিয়েছেন এমন উদ্যোগ। দুবছরে পাঁচ শতাধিক রোগীকে নিজ উদ্যোগে বিভিন্ন হাসপাতালে পৌঁছে দিয়েছেন তিনি।

শেফালী বেগম বলেন, আরও ভালো একটি গাড়ি কিনতে পারলে দূরবর্তী জায়গাগুলোতেও সেবা পৌঁছে দিতে পারতেন তিনি। এভাবে তিনি তার সেবার পরিধি আরও বাড়াতে চান শেফালী।

নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ তার এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন। বললেন, বিত্তবানরা তার সাথে সহযোগিতা করলে তার কার্যক্রম আরও গতিশীল থাকবে। আর জেলা প্রশাসন তার পাশে সবসময় আছে বলেও জানালেন তিনি।

২০১৯ সালের নভেম্বর থেকে চলছে শেফালীর বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা। তার নিজস্ব মোবাইল নাম্বারটিই হয়ে উঠেছে গ্রামে চিকিৎসা সেবার হটলাইন নম্বর।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply