মানবপাচার মামলায় দালের মেহেন্দির দুই বছরের জেল

|

মানব পাচার মামলায় ভারতের প্রখ্যাত শিল্পী দালের মেহেন্দির দুই বছরের কারাদাণ্ড হয়েছে। নিজের দলের সদস্য হিসেবে দেখিয়ে বিদেশে মানব পাচারের অভিযোগ আনা হয়েছিল তার বিরুদ্ধে। অভিযোগ আছে, পাচারের বদলে টাকাও নিত দালের মেহেন্দি।

দালের মেহেন্দি ও তার ভাই সামশের সিং ১৯৯৮ এবং ১৯৯৯ সালে নিজেদের গানের দলের সদস্য হিসেবে দুবারে মোট দশজনকে আমেরিকা নিয়ে যায় এবং সেখানেই তাদের রেখে আসে। ১৯৯৮ সালে এক অভিনেত্রীর সঙ্গে দালের মেহেন্দি ৩ মেয়েকে সানফ্রন্সিসকোতে রেখে এসেছিল। একইভাবে দুই ভাই ১৯৯৯ সালের অক্টোবরে একই অভিনেত্রীকে সঙ্গে করে নিউ জার্সিতে তিন যুবককে রেখে আসে।

দালের ও সামশেরের বিরুদ্ধে বকশিস সিং নামে এক ব্যক্তি পাঞ্জাবের পাতিয়ালায় পুলিশে অভিযোগে দায়েরের পরেই একের পর এক অভিযোগ জমা পড়ে। ৩৫টি অভিযোগ জমা পড়েছিল দুই ভাইয়ের বিরুদ্ধে। অভিযোগে বলা হয়, টাকার বদলে দুই ভাই অবৈধভাবে বেশ কয়েকজনকে আমেরিকায় নিয়ে যান, কিন্তু তাদের উদ্দেশ্য ব্যর্থ হয়।

পাতিয়ালা পুলিশের তরফ থেকে দিল্লির কনৌট প্লেসে অভিযান চালানো হয়। এবং এই সম্বন্ধীয় বেশ কিছু নথি বাজেয়াপ্ত করে তারা। মেহেন্দি ভাইদের টাকা দেওয়ার তথ্যও সেই ফাইলে ছিল বলে জানা গিয়েছে।









Leave a reply