ছক্কা দিয়েই জবাব দিলেন ‘রিয়াদ ভাই’

|

প্রেমাদাসা স্টেডিয়াম যেন বাংলাদেশের জবাব দেয়ার ক্ষেত্র। আগের দেখায় শ্রীলঙ্কার বিপক্ষে হাইস্কোরিং ম্যাচে রোমাঞ্চকর জয় তুলে নিয়েছিল টাইগাররা। এটি যেন ছিল দেশের মাটিতে হারের মোক্ষম জবাব। শুক্রবারের ম্যাচ যেন ছাড়িয়ে গেল সেটিকেও।

শুরু থেকে শেষ পর্যন্ত উত্তেজনা ঠাসা ম্যাচে শেষ হাসি হাসলো টাইগাররা। আর এর প্রধান কৃতিত্ব ‘সাইলেন্ট কিলার’ মাহমুদুল্লাহ রিয়াদের- দলের সবার ‘রিয়াদ ভাই’।

বিতর্কিত আম্পায়ারিং, সাইড বেঞ্চের খেলোয়াড় নুরুল হাসান-কুশল মেন্ডিসের তর্কাতর্কি উত্তেজনার কোনো কমতি ছিল না। প্রাপ্য ‘নো বল’ না পেয়ে অধিনায়ক সাকিবের মাঠ ছেড়ে আসার ইঙ্গিত যেন আরও কঠিন পরিস্থিতির আভাস দিচ্ছিল। সব কিছু জবাব দিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। বিশাল এক ছক্কায়।

শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ১২ রান। প্রথম দুই বলে ডট ও প্রান্ত বদল করতে গিয়ে মোস্তাফিজের রান আউটে সমীকরণ দাঁড়ায় ৪ বলে ১২ রান। এর মধ্য প্রথম দু’বলেই মোস্তাফিজকে বাউন্সার দেন উদানা। নিয়ম অনুযায়ী দ্বিতীয় বলটি ‘নো বল’ হওয়ার কথা। তার সংকেতও দিয়েছিলেন লেগ আম্পায়ার। কিন্তু রহস্যজনক কারণে ‘নো’ ডাকেননি মূল আম্পায়ার। নেননি তৃতীয় আম্পায়ারে সহযোগিতাও। এ নিয়ে সৃষ্টি হয় উত্তেজনা, বিতর্ক। অবস্থা এতটাই গুরুতর হয়ে পড়েছিল যে, সাকিব খেলাই বন্ধ করে দেওয়ার ইঙ্গিত দিলেন!

অবশ্য, মাহমুদুল্লাহ শেষ পর্যন্ত মাঠ ছেড়ে আসেননি। বরং এরপরের বলে হাকালেন ৪। তারপরের বলে ২। শেষ ২ বলে যখন দরকার ৬ রান বাঘের গর্জন তুলে উদানার বল আছড়ে ফেললেন গ্যালারিতে।

অন্তর্মুখী স্বভাবের ‘রিয়াদ ভাই’ই শান্ত করে দিলেন লঙ্কান গ্যালারি!

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply