জন্মদিন পালন করতে ম্যাক্সিকোয়, মাদক মাফিয়াদের গোলাগুলিতে নিহত ভারতীয় বংশোদ্ভূত নারী

|

জন্মদিনের মাত্র দু’দিন আগে মাদক মাফিয়াদের গোলাগুলিতে নিহত অঞ্জলি রায়ট । ছবি: সংগৃহীত।

জন্মদিন পালন করতে স্বামীর সঙ্গে মেক্সিকোয় গিয়েছিলেন। তবে সেখানকার এক রেস্তরাঁয় মাদক কারবারিদের গোলাগুলির মাঝে পরে যান তিনি। এলোপাথাড়ি গুলি এসে লাগে গায়ে। তাতেই নিহত হন ভারতীয় বংশোদ্ভূত এক নারী। জন্মদিনের মাত্র দু’দিন আগে! খবর দ্য গার্ডিয়ান।

পুলিশ সূত্রে খবর, বুধবার (২০ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে মেক্সিকোর তুলুম শহরে মাফিয়াদের দুই গোষ্ঠীর গোলাগুলিতে অঞ্জলি রায়ট (২৯) ছাড়াও নিহত হয়েছে জেনিফার হেনজোল্ড নামে এক জার্মান নাগরিক। এছাড়া আহত হয়েছে নেদারল্যান্ডস এবং জার্মানির তিন বাসিন্দা।

জানা যায়, পেশায় তথ্যপ্রযুক্তিবিদ অঞ্জলি ভ্রমণ বিষয়ক লেখালেখিতেও উৎসাহী ছিলেন। ক্যালিফোর্নিয়ার সান হোসের বাসিন্দা অঞ্জলি শুক্রবার তিরিশে পা দিতেন। জন্মদিন উদযাপন করতেই সোমবার স্বামী উকর্ষ শ্রীবাস্তবের সঙ্গে মেক্সিকোয় বেড়াতে গিয়েছিলেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার রাতে ওই রেস্তরাঁয় চার জন অজ্ঞাতপরিচয় বন্দুকধারী ঢুকেছিল। আচমকাই পরস্পরের দিকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে তারা। সেই গোলাগুলির মাঝে পড়ে যান রেস্তরাঁয় উপস্থিত অঞ্জলি ও তার বেশ কয়েকজন বন্ধু। সে সময়ই গুলিতে নিহত হন অঞ্জলি এবং জেনিফার।

জন্মদিনের দুই দিন আগেই মেয়ের মৃত্যুর খবর শুনে স্বাভাবিক ভাবেই ভেঙে পড়েছেন অঞ্জলির বাবা কে ডি রায়ট এবং মা নির্মলা। গত বছর হিমাচল প্রদেশের সোলানে মা-বাবার বাড়িতে তিন-চার মাস কাটিয়ে গিয়েছিলেন অঞ্জলি। সেই কথা জানিয়েছেন রায়ট পরিবারের সদস্যরা। আপাতত মেক্সিকো থেকে হিমাচল প্রদেশের সোলানে অঞ্জলির মরদেহ ফিরিয়ে আনার বন্দোবস্ত করছেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply