শেয়ার বিক্রির ১.৫ বিলিয়ন ডলার কর্মীদের উপহার দিলেন মালিক

|

ছবি: সংগৃহীত।

সারা ব্ল্যাকলি একজন সফল ব্যবসায়ী। কিন্তু শুরুতেই তিনি সফলতা পাননি। ছোটো পরিসরে ফ্যাক্স মেশিন বিক্রি করে ব্যবসা শুরু করেছিলেন। পরবর্তীতে শ্রম ও দক্ষতা তাকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছে। তবে সফলতা পেলেও পা মাটিতেই রেখেছেন তিনি।

ভুলে যাননি প্রতিষ্ঠানের কর্মীদের। তাইতো প্রতিষ্ঠানের শেয়ার বিক্রির টাকা ভাগাভাগি করে নেন ৫০০ কর্মীর সাথে। প্রত্যেক কর্মীকে দিলেন সাড়ে আট টাকা করে। একই সাথে তাদেরকে দিলেন দু’টি করে বিমানের প্রথম শ্রেণির টিকিট।

কর্মীদের একসাথে ডেকে সারা ব্ল্যাকলি ঘোষণা করেন, আমি আপনাদের সকলের জন্য দু’টি প্রথম শ্রেণির বিমানের টিকিট উপহার ঘোষণা করছি। পৃথিবীর যেকোনো প্রান্তে আপনারা এই টিকিটে বেড়াতে যেতে পারবেন। আর বেড়াতে গিয়ে ভালো কোথাও খাওয়া-দাওয়া করবেন, খুব ভালো হোটেলে থাকবেন। তাই বিমান ভাড়া দেয়ার পাশাপাশি আমরা প্রত্যেককে ১০ হাজার ডলার উপহার দেব। ১০ হাজার ডলারের অর্থ বাংলাদেশি মুদ্রায় আট লাখ ৫৬ হাজার ৪২৭ টাকা।

সারা বলেন, আপনারা এই মুহূর্ত উপভোগ করুন। সারাজীবন মনে থাকবে এমন এক মুহূর্ত তৈরির সুযোগ আমরা দিলাম। ২১ বছরের পথচলা আমাদের প্রতিষ্ঠানের, সেটিকে উপভোগ করুন। এই কথাগুলো বলতে বলতে কেঁদে ফেলেছিলেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply