স্কুলে স্কুলে বঙ্গবন্ধু

|

স্কুলে স্কুলে বঙ্গবন্ধু। সবার পরনেই সাদা পাজামা ও পাঞ্জাবি। গায়ে প্রিয় মুজিবকোট, চোখে মোটা ফ্রেমের কালো চশমা। এভাবেই আজ শনিবার কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় দুইশতাধিক প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা সেজেছিল বঙ্গবন্ধু সাজে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উদযাপনে শিশুরা এমনভাবে সেজে ছিলো। পাকুন্দিয়ায় উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেণুর উদ্যোগে এই ব্যতিক্রমী আয়োজন করা হয়। এরপর এই  ক্ষুদে বঙ্গবন্ধু সৈনিকদেরকে নিয়ে উপজেলা সদরে শোভাযাত্রা বের হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

কর্মসূচির শুরুতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকরা উপস্থিতিতে কেক কাটা হয়। শিশুদের মধ্যে জাতির জনকের জীবনাচারণের প্রতিফলন ঘটানোর এই ব্যতিক্রমী ও অনুকরণীয় উদ্যোগ এবং আয়োজন এলাকার সকল মহলে সারা ফেলেছে।

শোভাযাত্রাটি স্থানীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়, সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও সংগ্রামের বিভিন্ন দিক তুলে ধরে শিশুদেরকে ধারণা দেন উপজেলা চেয়ারম্যান।

এ বিষয়ে রফিকুল ইসলাম রেনু জানান, শিশুদের মধ্যে বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করার চিন্তা থেকেই এই ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়েছে।









Leave a reply