মিতু হত্যা: আদালতে বাবুল আকতার

|

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে মাহমুদা খানম মিতু হত্যা মামলায় বাদী হিসেবে নারাজির শুনানিতে অংশ নেয়ার জন্য সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আকতারকে চট্টগ্রাম আদালতে আনা হয়েছে।

বুধবার সকাল ১১টার দিকে কড়া নিরাপত্তায় পুলিশের একটি টিম তাকে নিয়ে চট্টগ্রাম আদালতে পৌঁছায়।

পাঁচলাইশ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) শাহীন ভূঁইয়া বলেন, বেলা ১১টার দিকে বাবুল আকতারকে চট্টগ্রাম আদালতে আনা হয়েছে। একটি মামলার শুনানিতে অংশ নিতে তাকে আদালতে তোলা হয়েছে।

জানা গেছে, মিতু হত্যাকাণ্ডে দুটি মামলা হয়। প্রথম মামলার বাদী তার স্বামী বাবুল আকতার। কিন্তু মামলার তদন্তে হত্যাকাণ্ডে বাদী বাবুলের সম্পৃক্ততা পায় তদন্ত কর্মকর্তা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। তাই ওই মামলায় গত ১৬ মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন তিনি। একই দিন পাঁচলাইশ থানায় মিতুর বাবা মোশাররফ বাদী হয়ে আরেকটি হত্যা মামলা করেন। দ্বিতীয় মামলায় প্রধান আসামি করা হয় বাবুল আকতারকে। সে মামলায় গ্রেফতার হয়ে ফেনী কারাগারে আছেন বাবুল।

এদিকে, প্রথম মামলায় পিবিআইয়ের দেয়া চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে গত ১৪ অক্টোবর নারাজির আবেদন করেন বাবুলের আইনজীবী। আদালত আবেদনটির শুনানির তারিখ বুধবার (২৭ অক্টোবর) নির্ধারণ করেছেন। শুনানিতে অংশ নিতে বাবুলের আইনজীবীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে আদালতে হাজির করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply