গাইবান্ধায় মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

|

গাইবান্ধায় ক্রিকেট ব্যাট দিয়ে মাকে পিটিয়ে হত্যার দায়ে ছেলে জিয়াউল হককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সদর উপজেলায় ক্রিকেট ব্যাট দিয়ে বৃদ্ধা মা জহুরা বেগমকে পিটিয়ে হত্যার দায়ে ছেলে জিয়াউল হককে (৪৪) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় দেন। রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি জিয়াউল হক আদালতে উপস্থিত ছিলেন। জিয়াউল হক সদর উপজেলার শিবপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফারুক আহম্মেদ প্রিন্স জানান, ২০১৮ সালের ১৩ জুন জিয়াউল হক তার ছোট ভাই জুবায়ের খন্দকারের কাছে কিছু টাকা চায়। কিন্তু জুবায়ের তাকে টাকা দিতে অস্বীকৃতি জানালে জিয়াউল তার হাতে থাকা ক্রিকেট ব্যাট দিতে মারতে থাকে। এ সময় মা জহুরা বেগম বাধা দিলে তার মাথায় ব্যাট দিয়ে এলোপাথাড়ি মারপিট করে জিয়াউল হক। এতে জহুরা বেগম গুরুতর আহত হয়। পরে সদর হাসপাতালে নিয়ে গেয়ে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন নুরুল ইসলাম বাদী হয়ে ছেলে জিয়াউল হককে একমাত্র আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর পুলিশ জিয়াউল হককে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে।

তিনি আরও জানান, আদালতে মামলা চলাকালে সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক রায়ের দিন ধার্য করেন। আজ শুনানি শেষে বিচারক আসামি জিয়াউল হককে মৃত্যুদণ্ডের আদেশ দেন। আদালতের এ রায়ে সন্তোষ প্রকাশ করেন তিনি। তবে এ রায়ে তাৎক্ষণিক আসামি পক্ষের আইনজীবীসহ তার পরিবারের কারো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply