শান্ত থাকুন, পুনরাবৃত্তি দেখতে চাই না: রশিদ খান

|

ছবি: সংগৃহীত

দক্ষিণ এশিয়ার দুই প্রতিবেশী দেশ পাকিস্তান ও আফগানিস্তান মুখোমুখি হচ্ছে সুপার টুয়েলভের ম্যাচে। আজ শুক্রবার রাত ৮টায় দুবাইয়ে মুখোমুখি হবে এই দুই দল।

সাম্প্রতিক সময়ে পাকিস্তান-আফগানিস্তান মুখোমুখি হলেই ছড়ায় উত্তেজনা। শুধু যে মাঠের বাহিরে উত্তেজনা ছড়ায় তা কিন্তু একদমই নয়, মাঠের ভেতরেও উত্তপ্ত লড়াইয়ের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। কারণ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দল আছে দারুণ ফর্মে।

সবশেষ লিডসে ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল দুই প্রতিবেশী। ওই ম্যাচে মাঠের বাহিরে সংঘর্ষে জড়িয়েছিলেন দুই দলের সমর্থকরা। এমনকি সেই সংঘাতের রেশ লেগেছিলো স্টেডিয়ামের গ্যালারিতেও। তবে এবার যেন পূর্বের ঘটনা পুনরাবৃত্তি না হয় সেজন্য আগেভাগেই আহ্বান জানিয়ে রেখেছেন আফগানদের ক্রিকেটের বড় তারকা রশিদ খান।

রশিদ খান বলেন, পাকিস্তানের বিপক্ষে আমরা সবসময় ভালো প্রতিযোগিতা করি। কিন্তু সমর্থকদের বুঝা উচিৎ এটি শুধুই একটি খেলা। তাই সবার প্রতি অনুরোধ থাকবে আপনারা শান্ত থাকুন, ভালোভাবে ম্যাচ উপভোগ করুন। আমরা আবারও ২০১৯ সালের মতো ঘটনা দেখতে চাই না।

বিশ্বকাপে খেলার জন্য বেশ লড়াই করতে হয়েছে আফগান ক্রিকেট দলকে। তালেবানরা দেশটির নিয়ন্ত্রণ নেয়ার পর বন্ধ করে দেয় মেয়েদের খেলা। অনিশ্চয়তার মাঝে পড়ে যায় ছেলেদের বিশ্বকাপ খেলায় অংশগ্রহণও। তবে এখন আর এসব চিন্তায় রাখতে চান না রশিদ খান।

রশিদ খান আরও বলেন, আমাদের চিন্তায় শুধুই বিশ্বকাপ। পাঁচ ম্যাচের মাঝে তিনটা জিততে হবে। অন্য কোনো কিছু নিয়ে ভাবছি না। এমনকি অতীত বা যেসব আমাদের হাতের মুঠোয় নেই সেসব নিয়ে ভাবছি না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply