যে কারণে আলু-টমেটোর মালা গলায় সাইকেলে সংসদে পাক এমপি

|

আলু আর টমেটো দিয়ে তৈরি মালা গলায় দিয়ে সাইকেলে চেপে সংসদে গিয়েছেন পাকিস্তানের এক সংসদ সদস্য (এমপি)। বুধবার পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভির প্রতিবেদনে এ খবর জানা গেছে।

ঐ প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সংসদ সদস্য তারিখ মাসিহ দেশজুড়ে মুদ্রাস্ফীতির প্রতিবাদে আলু, টমেটো আর ক্যাপসিক্যামের তৈরি মালা গলায় দিয়ে সাইকেলে চেপে বুধবার সংসদে যান তিনি।

মুদ্রাস্ফীতির প্রতিবাদে সাইকেলে চড়েই সংসদে যাবেন বলে জানিয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-এনের (পিএমএল-এন) এই সংসদ সদস্য। এদিকে, মুদ্রাস্ফীতির প্রতিবাদে বুধবার পাঞ্জাব সংসদের ভেতরে ও বাইরে প্রতিবাদ হয়েছে বলে গণমাধ্যমগুলো জানিয়েছে।

এ ব্যাপারে দিন দুয়েক আগেই পাকিস্তান মুসলিম লীগ-এনের প্রেসিডেন্ট শাহবাজ শরীফ জানিয়েছিলেন, মুদ্রাস্ফীতি, অর্থনৈতিক বিপর্যয় ও বেকারত্বের মূল্য দিতে হচ্ছে দেশটিকে। আর এর প্রভাব যে শুধু দরিদ্রের ওপরই নয়, বরং চাকরিজীবীদের ওপরও পড়ছে। তবে এ ব্যাপারে সরকারের কোনো হেলদোল নেই।

বিগত ৭০ বছরের তুলনায় ইমরান খানের শাসনামলে দেশটিতে মুদ্রাস্ফীতি সর্বোচ্চ আকার ধারণ করেছে বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

সবচেয়ে বেড়েছে ঘি ও তেলের মতো খাদ্যদ্রব্যের দাম। প্রতি কেজি ঘিয়ের দাম ১০৮ শতাংশ বেড়ে ৩৫৬ রুপি হয়েছে। তিন বছরে চিনির দাম বেড়েছে ৮৩ শতাংশ আর ডালের দাম বেড়েছে ৬০ থেকে ৭৬ শতাংশ। খাদ্যদ্রব্য ছাড়াও দেশটিতে বেড়েছে বিদ্যুতের দাম।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply