চেক জালিয়াতি মামলায় আ’লীগের প্রার্থী শফিকুলের মুক্তি

|

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম চেক জালিয়াতি মামলায় মুক্তি পেয়েছেন বলে জানা গেছে।

দুটি ফৌজদারী মামলায় গত মাসে করা আপীলের প্রেক্ষিতে আদালত তাকে খালাস দিয়েছেন। আপীল মামলার আদেশে বলা হয়, মামলার বাদী রেসপনডেন্ট মোতাহার হোসেন হলফী জবানবন্দি ও লিখিত দরখাস্তে উল্লেখ করেন, আসামি আপীলকারী শফিকুল ইসলামের সাথে মামলার ঘটনা স্থানীয়ভাবে মীমাংসা হয়েছে এবং আসামি আপীলকারী বাদীর পাওনা টাকা পরিশোধ করেছেন।

আপীল মামলাটি আপোষসূত্রে মঞ্জুর করা হয়েছে উল্লেখ করে বিচারক তার আদেশে বলেন, যুগ্ম জেলা জজ ২য় আদালতের ৮৮৯/২০২০নং দায়রা মামলায় গত ১৬ই মার্চ যুগ্ম জেলা জজ ২য় আদালতের বিতর্কিত রায় ও আদেশ এতদ্বারা রদ ও রহিত করা হলো।

আসামি আপীলকারী শফিকুল ইসলামকে ১৮৮১ সালের দি নেগোশিয়েটবল ইন্সট্রুমেন্টস এ্যাক্ট’র ১৩৮ ধারার অভিযোগ থেকে খালাস দেয়া হলো। অন্য আরেকটি ফৌজদারী আপীল মামলায় (নং ২০৭/২০২১)গত ১৩ই সেপ্টেম্বর ভারপ্রাপ্ত দায়রা জজ মো. আবু ওবাইদা অনুরূপ আদেশ দেন।

শফিকুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর তিনি চেক জালিয়াতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি বলে যে খবর বেরিয়েছে তা সঠিক নয় বলে জানান, তার ছোট ভাই সাবির মিয়া।

তিনি বলেন, আমার ভাই ব্রিক ফিল্ডের ব্যবসা করেন। সে কারণে ব্যবসায়িক লেনদেনে চেক প্রদান করা হয়েছিলো। নানা দূর্যোগের কারনে লেনদেনে বিলম্ব হলে মামলা হয়। আবার আমরা টাকা পরিশোধ করার পর আদালত আমার ভাইকে খালাস দিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply