স্ত্রীকে প্রেমিকের সঙ্গে বিয়ে দিলেন যুবক

|

ছবি: সংগৃহীত।

বাস্তব অনেক সময় সিনেমাকেও হার মানায়। সেই কথাটিকেই যেন আবার প্রমাণ করলেন এই যুবক। নিজের স্ত্রীকে তার প্রেমিকের সঙ্গে বিয়ে দিয়ে সিনেমা কাহিনীকেও হার মানিয়েছেন তিনি।

শুক্রবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় আত্মীয়স্বজন ও অতিথিদের উপস্থিতিতে এই বিয়ে অনুষ্ঠিত হয়।

দ্য হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের উত্তর প্রদেশের কানপুরের বাসিন্দা পঙ্কজ শর্মার সঙ্গে চলতি বছরের মে মাসে কমল নামে এক তরুণীর বিয়ে হয়।

পঙ্কজ গুরুগ্রামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে হিসাবরক্ষক হিসেবে কাজ করেন। সাংবাদিকদের পঙ্কজ জানান, বিয়ের পর থেকেই কমল তাকে এড়িয়ে চলতেন। এমনকি শ্বশুরবাড়ির কারো সঙ্গে ঠিকমতো কথাও বলতেন না কমল। বিষয়টি নিয়ে বেশ কয়েকবার জানতে চাইলে কমল স্বীকার করেন যে, পঙ্কজকে তার পছন্দ নয়। তিনি তার প্রেমিক পিন্টুকে বিয়ে করতে চান।

পঙ্কজ জানতে পারেন, পিন্টুর সঙ্গে তার স্ত্রীর সম্পর্ক নবম শ্রেণি থেকেই। পরে একসঙ্গে সরকারি পলিটেকনিক কলেজ থেকে ইলেকট্রিক্যাল ডিপ্লোমা করেছিলেন তারা। চাকরি পেয়ে তারা বিয়ের পরিকল্পনা করছিলেন। এমন পরিস্থিতিতেই পরিবার থেকে জোর করে বিয়ে দিয়ে দেওয়া হয় কোমলকে।

পঙ্কজ যখন বিষয়টি তার শ্বশুরবাড়িতে জানান তখন কমলের বাবা-মা তাকে বোঝানোর চেষ্টা করেন। তবে কমল নিজের সিদ্ধান্তের ব্যাপারে অটল ছিলেন।

বিষয়টি শেষপর্যন্ত অ্যান্টি ডোমেস্টিক ভায়োলেন্স সেল এবং উত্তর প্রদেশের ওয়ান স্টপ সেন্টার আশা জ্যোতি কেন্দ্র পর্যন্ত গড়ায়। সেখানে ওই তরুণী, তার স্বামী, তার প্রেমিক এবং তাদের আত্মীয়স্বজনদের মধ্যে আলোচনার ব্যবস্থা করা হয়।

আলোচনার পরও কমলকে নিজের সিদ্ধান্তে অবিচল দেখে পঙ্কজ প্রেমিকের সঙ্গেই তার বিয়ে দেয়ার উদ্যোগ নেন। এমনকি বিয়েকে আইনি বৈধতা দিতে নিজের উদ্যোগে একজন আইনজীবীও নিয়ে আসেন পঙ্কজ। স্থানীয় সময় গত শুক্রবার সন্ধ্যায় আত্মীয়স্বজন ও অতিথিদের উপস্থিতিতে পিন্টু আর কমলের বিয়ে হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply