ইমরুল-সাব্বিরকে দলে ফেরানোর পরামর্শ মিসবাহর

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টির চলতি বিশ্ব আসরের মূলপর্বে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেললেও কোনো জয় পায়নি বাংলাদেশ। কোনো ম্যাচেই গড়ে তুলতে পারেনি বড় কোনো স্কোর। ব্যাটসম্যানরা আউট হয়েছেন দৃষ্টিকটুভাবে।

মূলপর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মোটামুটি ভালো রান করলেও ইংল্যান্ডের বিপক্ষে ২০ ওভারে মাত্র ১২৪ রান করে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪২ রানও তাড়া করতে ব্যর্থ হয়। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তো মাত্র ৮৪ রানেই অলআউট।

দলের এমন পরিস্থিতেতে ইমরুল কায়েস এবং সাব্বির রহমানকে দলে ফেরানোর তাগিদ দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক।

এক অনুষ্ঠানে মিসবাহ বলেন, ইমরুল বেশ ভালো ব্যাট করেন। আর সাব্বির মারকুটে ইনিংস খেলতে পারে। তাদের আরেকবার সুযোগ দিলে বাংলাদেশ ক্রিকেট লাভবান হবে।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বলেন, ইমরুলের ব্যাটিং বেশ ভালো লাগতো আমার। তাকে আরেকবার সুযোগ দিতে পারে বাংলাদেশ। সাব্বির ওয়ানডের জন্য বেশ ভালো ক্রিকেটার। দ্রুত রান তোলার সামর্থ্য আছে তার।

বাংলাদেশের হয়ে ৪৪টি টি-টোয়েন্টি খেলেছেন সাব্বির। যেখানে ২৪.৮৯ গড়ে ও ১২০.৮২ স্ট্রাইকরেটে তিনি রান তুলেছেন ৯৪৬। হাফসেঞ্চুরি করেছেন চারটি ইনিংসে। ওয়ানডেতে খেলেছেন ৬৬ টি ম্যাচ। যেখানে ২৫.৬৩ ব্যাটিং গড়ে রান করেছেন ১৩৩৩। ছয়টি অর্ধশতকের পাশাপাশি আছে একটি শতকের মার।

অপরদিকে, ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে ইমরুল করেছেন ১১৯ রান। ব্যাটিং গড় মাত্র ৯.১৫। স্ট্রাইকরেটও ১০০’র নিচে। ওয়ানডেতে ইমরুলের রেকর্ড অবশ্য বেশ ভালো। ৭৮ ওয়ানডেতে ৩২’র বেশি গড়ে রান করেছেন ২৪৩৬।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply