দল যা চাইবে তা-ই করার চেষ্টা করবো: রোহিত

|

ছবি: সংগৃহীত

নিজেদের তৃতীয় ম্যাচে এসে অবশেষে জয় পেয়েছে ভারত। আফগানিস্তানের বিপক্ষে এই জয়ে সেমিফাইনালের আশা ক্ষীণ হলেও বেঁচে রইল। নিজেদের প্রথম দুই ম্যাচে ভারত মূলত হারে দলের ব্যাটিং ব্যর্থতায়। কেউই করতে পারেননি বড় স্কোর। রান করলেও স্ট্রাইক রেটের অবস্থা খুব একটা ভাল ছিল না।

অবশেষে তৃতীয় ম্যাচে এসে সেই ধারা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে ভারতীয় ব্যাটসম্যানরা। আফগানিস্তানকে দিয়েছে ২১১ রানের বিশাল লক্ষ্যমাত্রা।

দলের ব্যাটিং সাফল্যের এই সুর কিন্তু গেঁথে দিয়েছেন ওপেনার রোহিত শর্মা-ই। বাকি দুই ম্যাচে তেমন রান পাননি। এই ম্যাচে তাই নিজে যেমন জ্বলে উঠেছেন, দলও উজ্জীবিত হয়েছে। রোহিতের সাথে রাহুলের দুর্দান্ত ১৪০ রানের জুটির কারণেই ম্যাচের গতিপথ নির্ধারিত হয়েছে। রোহিতের ৪৭ বলে ৭৪ রানের এই ইনিংসে ছিল ৮ টি চার ও ৩ টি ছক্কার মার। যা আসরে ভারতীয় ব্যাটসম্যানদের বাউন্ডারির জন্য আক্ষেপও কমিয়েছে।

ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচও হয়েছেন এই রোহিতই। যদিও নিজের এতটুকু কৃতিত্ব দাবি করলেন না তিনি। রাহুলের সাথে ওপেনিং জুটি নিয়ে বলেন, আমরা ভালো একটা শুরু এনে দিতে চেয়েছিলাম, যেটা আগের দুই ম্যাচে হয়নি। রাহুল অসাধারণ ব্যাটিং করেছে।

ভারত আজকে বড় ব্যবধানে জিততে চেয়েছে। সেই ইঙ্গিত মিলেছে রোহিতের কথায়। বলেন, রানরেট একটা বড় ব্যাপার। তাই বড় ব্যবধানে জিততে চেয়েছি। সেটি করতে পেরে ভাল লাগছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে নিজের ব্যাটিং অর্ডার নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। তবে রোহিতের কথা, দল যা চাইবে আমি তা-ই করার চেষ্টা করবো। সাধারণত আমি দেখেশুনে শুরু করি। কিন্তু আজ দলের জন্য দ্রুত শুরু করতে হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply