‘সব ভোগান্তি জয় করতেই হবে পরীক্ষার্থীদের’

|

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বাণিজ্য বিভাগভুক্ত বিষয়গুলোর অনার্স ভর্তি পরীক্ষায় শিক্ষার্থী উপস্থিতি স্বাভাবিক, বলেছেন বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলর ড. আখতারুজ্জামান। তবে গণপরিবহন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের ভোগান্তি হয়েছে বলেও স্বীকার করেন তিনি। তবে তিনি শিক্ষার্থীদের এই ভোগান্তি জয় করার পরামর্শ দিয়ে বলেন, সব বাধা জয় করতেই হবে পরীক্ষার্থীদের।

অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষার ঢাকা কলেজ কেন্দ্র পরিদর্শন করে উপাচার্য এসব কথা বলেন। তিনি বলেন, পরীক্ষা পেছানো হলে আবার আরেক ভোগান্তিতে পড়তো শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আজ। ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বাণিজ্য ইউনিটে ভর্তির জন্য অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা। সকাল ১০টায় শুরু হয়ে বেলা ১১টা পর্যন্ত চলে এই পরীক্ষা।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের বাণিজ্য বিভাগভুক্ত বিষয়গুলোতে আসন সংখ্যা ৫৩১০। ভর্তি পরীক্ষার জন্য আবেদন পড়েছে ২৩ হাজার ৭শটি। প্রতি আসনের বিপরীতে প্রায় ৫ জন করে শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নিচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply