বাংলাদেশ ক্রিকেট নিয়ে ওয়াসিম, মিসবাহদের সাথে সুর মেলালেন নাফিস ইকবাল

|

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছে বাংলাদেশ। শুধু দেশীয় ভক্ত-সমর্থকরাই নন, এবার টাইগারদের পারফমেন্স নিয়ে সমালোচনায় মুখর সাবেক বিদেশি ক্রিকেটাররাও। পাকিস্তানের একটি টিভি শো-তে খেলোয়াড়দের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও একহাত নিয়েছেন ওয়াসিম আকরাম, মিসবাহ উল হক, ওয়াহাব রিয়াজরা।

পাকিস্তানি ক্রিকেটারদের বাংলাদেশ ক্রিকেট নিয়ে এমন সমালোচনার প্রতিবাদ করেছিলেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার শাহরিয়ার নাফিস। তবে পাকিস্তানি এসব তারকাদের কথায় সহমত পোষণ করেছেন বাংলাদেশের আরেক সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।

যমুনা টিভির সাথে হওয়া এক সংলাপে নাফিস ইকবাল বলেন, পাকিস্তানি ক্রিকেটাররা হয়তো আমাদের ক্রিকেট কাঠামো সম্পর্কে সম্পূর্ণ জানে না। কিন্তু তারা আমাদের পেস বোলিংয়ের দুর্বলতা ও লেগ স্পিন সমস্যা নিয়ে যেসব কথা বলেছেন তা সত্য। এই বিশ্বকাপে তো এসব বিষয়ে আমাদের দুর্বলতা ফুটে উঠেছে।

পাকিস্তানি এসব তারকাদের আরো একটি কথা ভাল লেগেছে উল্লেখ করে নাফিস ইকবাল বলেন, তারা আমাদের লেগ স্পিনার তৈরির বিষয়ে যে কথা বলেছেন তা অনেকাংশে সত্য। তিনি বলেন, ঘরোয়া ক্রিকেটে লেগ স্পিনার বাধ্য করার যে নিয়ম চালু হয়েছিল তা আবার চালু করা উচিত। একজন লেগ স্পিনার তৈরির জন্য কোচ, অধিনায়কের পাশাপাশি ঐ বোলারেরও সাপোর্টের দরকার আছে। সে শিখতে না চাইলে কখনো ভালো বোলার হতে পারবে না।

এর আগে শুক্রবার (৫ নভেম্বর) রাতে শাহরিয়ার নাফিস তার ফেসবুক প্রোফাইলে লেখেন, পাকিস্তান দল এখন যেমন খেলছে তা সত্যিই প্রশংসার দাবিদার। কিন্তু পাকিস্তানি কিংবদন্তিদের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই, স্যার আপনাদের বাংলাদেশ ক্রিকেট নিয়ে ভাবার দরকার নেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply