সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে বিস্ফোরক তথ্য ফাঁসকারী সেই মন্ত্রীর বিরুদ্ধে মামলা

|

ছবি: সংগৃহীত।

এনসিপি নেতা তথা ভারতের মহারাষ্ট্রের দাপুটে মন্ত্রী নবাব মালিকের বিরুদ্ধে মানহানির মামলা করলেন আরিয়ান-মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের বাবা ধ্যানদেব কচরুজি ওয়াংখেড়ে। মুম্বাই হাইকোর্টে ওই মামলা দায়ের করেছেন তিনি। এই মামলার শুনানি হবে সোমবার (৮ অক্টোবর)। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রমোদতরীতে মাদককাণ্ডে শাহরুখ খানের ছেলে আরিয়ান খান গ্রেফতার ও পরবর্তী তদন্ত প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই সমীরের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন নবাব। সমীরের আইনজীবী আরশাদ শাইখের বক্তব্য, ওয়াংখেড়ে পরিবারকে ক্রমাগত ‘প্রতারক’ তকমা দিয়ে গিয়েছেন রাজ্যের মন্ত্রী। শুধু তাই নয়, তাদের ধর্মবিশ্বাস নিয়েও প্রশ্ন তুলেছেন। সমীরের মেয়ে ইয়াসমিন ওয়াংখেড়ে পেশায় আইনজীবী। নবাবের বিরুদ্ধে তার কাজেও বাধা দেয়ার অভিযোগ করেছেন আরশাদ।

মানহানির মামলায় ধ্যানদেবের দাবি, ওয়াংখেড়ে পরিবারের ভাবমূর্তি নষ্ট করেছেন নবাব। আদালতের কাছে তার আবেদন, তার পরিবার সম্পর্কে কোথাও কিছু বলা, লেখা থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হোক নবাবকে। শুধু তাই নয়, আদালত যেন আরও ঘোষণা করে, এত দিন পর্যন্ত তার পরিবার সম্পর্কে নবাব যেখানে যা মন্তব্য করেছেন, তা অত্যন্ত মানহানিকর। ওয়াংখেড়ে পরিবারকে নিশানা করার জন্য সওয়া এক কোটি টাকা ক্ষতিপূরণও দাবি করেছেন ধ্যানদেব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply