কিউইদের জয়ে আফগানিস্তান ও ভারতের বিদায়

|

উইলিয়ামসন ও কনওয়ের ব্যাটেই আফগানদের বিরুদ্ধে জয় নিশ্চিত করে কিউইরা। ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেটের সহজ জয় পেয়ে সেমিফাইনালে উঠে গেল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। আর এর মাধ্যমে বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বাজলো আফগানিস্তান ও ভারতের।

উদ্বোধনী জুটিতে ২৬ রান আসার পর ভেঙে যায় ড্যারিল মিচেল আউট হন মুজিব উর রেহমানের বলে। মোহাম্মদ শাহজাদের হাতে ক্যাচ দিয়ে ১২ বলে ১৭ রান করে ফেরেন এই হার্ড হিটার। তারপর কেন উইলিয়ামসনের সাথে দলকে জয়ের দিকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন মার্টিন গাপটিল। রশিদ খানের বলে গাপটিল আউট হলেও তাতে বড় কোনো ক্ষতির সম্মুখীন হতে হয়নি নিউজিল্যান্ডকে। কারণ, রানের লক্ষ্য কম হওয়ায় ডেভন কনওয়েকে নিয়ে ভালোভাবেই বাকি পথ পাড়ি দিয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এই দুজনের অবিচ্ছিন্ন ৬৮ রানের জুটিতে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা। কেন উইলিয়ামসন ৪০ এবং কনওয়ে অপরাজিত ছিলেন ৩৬ রানে।

এর আগে, নাযিবুল্লাহ জাদরানের ৭৩ রানে ভর করে কিউইদের সামনে ১২৫ রানে টার্গেট নির্ধারণ করে আফগানিস্তান। তবে এই রান যে তাদের এবং ভারতের বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখার জন্য যথেষ্ট নয়, সেটা প্রমাণ করে দিলো কেন উইলিয়ামসনের দল।

আর এই অবস্থায় অনেকটাই যেন মুষড়ে পড়েছে আজকের ম্যাচে আফগানিস্তানের ভক্ত বনে যাওয়া প্রায় একশো কোটির বেশি ভারতীয়। আফগানদের জয়ই যে কেবল পারতো ভারতকে সেমিফাইনালের চৌহদ্দিতে পৌঁছে দিতে! এখন ব্যাগ গুছিয়ে ভাঙা মন নিয়ে আগামীকাল নামিবিয়ার বিরুদ্ধে নিয়ম রক্ষার ম্যাচ খেলতে হবে ভারতীয়দের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply