দেখে নিন টি-টোয়েন্টিতে হরভজনের সর্বকালের সেরা একাদশ

|

ছবি: সংগৃহীত

বিশ্বের অনেক বড় বড় খেলোয়ারই সাজিয়েছেন টি-টোয়েন্টিতে তাদের পছন্দের একাদশ। বাদ গেলেন না ভারতের সাবেক তারকা স্পিনার হরভজন সিংও।

হরভজন তার একাদশে সর্বোচ্চ চারজন রেখেছেন এ ফরম্যাটে দুইবারের বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দল থেকে। এছাড়া নিজ দেশ ভারত থেকে রেখেছেন তিনজনকে। তবে রাখেননি চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের কোনো খেলোয়াড়কে। তার একাদশে অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন মহেন্দ্র সিং ধোনি।

হরভজনের একাদশে ওপেনিংয়ে খেলবেন হিটম্যান খ্যাত ভারতের রোহিত শর্মা। তার সাথে আছেন নিজেকে ইউনিভার্স বস দাবি করা ক্রিস গেইল। ওয়ান ডাউনে খেলবেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ইংল্যান্ডের জস বাটলার। চারে খেলবেন অস্ট্রেলিয়ান শেন ওয়াটসন আর পাঁচে মিস্টার ৩৬০ ডিগ্রি হিসেবে পরিচিত এবি ডি ভিলিয়ার্সকে। ছয় নম্বরে নামবেন হরভজনের আরেক স্বদেশি মহেন্দ্র সিং ধোনি। দলে উহকেটকিপার ও অধিনায়কের দায়িত্বও পালন করবেন তিনি।

হরভজনের দলে ভারসাম্য আনার জন্য রাখা হয়েছে কিছু কার্যকরী অলরাউন্ডার। দলে আছেন ডোয়াইন ব্রাভো ও কিয়েরন পোলার্ডের মতো তারকা। স্পিন বোলিংয়ের জন্য আছেন সুনীল নারাইন। আর পেস আক্রমণের নেতৃত্ব দিবেন ভারতের জাসপ্রীত বুমরাহ ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply