নারায়ণগঞ্জে একটি গোষ্ঠী লাশের রাজনীতি করছে: শামীম ওসমান

|

সিনিয়র করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ:

আগামী ইউপি নিবার্চনকে কেন্দ্র করে তার নিজ নির্বাচনী এলাকা অর্থাৎ সদর উপজেলায় একটি গোষ্ঠী লাশের রাজনীতি করার চেষ্টা করছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ চার আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাযার্লয়ের সামনে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আলোচিত এই সাংসদ বলেন, তৃতীয় ঐ শক্তিটির দুই-চারটি লাশ দরকার। যাতে ন্যাশনাল ইস্যু তৈরি করা যায়। তার দাবি, হতে পারে ঐ গোষ্ঠীটি স্বাধীনতা-বিরোধী শক্তি, হতে পারে খন্দকার মোশতাকের গোষ্ঠী বা কোনো উগ্র মৌলবাদী গোষ্ঠী।

শামীম ওসমান আরও বলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলা যেহেতু আমার নিবার্চনী এলাকা। তাই তৃতীয় শক্তিটি এই এলাকাকে বেছে নিতে পারে। এ জন্য তিনি নারায়ণগঞ্জের জেলা ও পুলিশ প্রশাসনসহ গোয়ন্দা সংস্থার লোকজনতে আরো সজাগ দৃষ্টি রাখার তাগিদ দেন।

তার দাবি, ইউনিয়ন পরিষদ নিবার্চনকে ঘিরে নারায়ণগঞ্জ সদর উপজেলায় যে কয়টি ইউনিয়ন পরিষদ আছে সেখানে কোন সহিংসতা হয়নি। এখানে শতভাগ অবাধ ও সুষ্ঠু নিবার্চন অনুষ্ঠিত হবে। কেউ যদি নিবার্চনে বিঘ্ন বা ব্যত্যয় ঘটানোর চেষ্টা করে প্রশাসন যেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করে।

কিছু কিছু ‘হাইব্রিড নেতা’ ইউপি নির্বাচনে রতাদের বক্তব্যের মধ্য দিয়ে আওয়ামী লীগ ও নেত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে বলে মন্তব্য করেন তিনি। শামীম ওসমান আগামী সিটি কপোর্রেশনকে ইঙ্গিত করে বলেন, সামনে একটি নিবার্চন আসছে। ওই নিবার্চনী বৈতরনি পাওয়ার হওয়ার জন্য একটি গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতে চায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply