পুনীতের সমাধিতে দিনে ৩০ হাজার ভক্তের ভিড়

|

ছবি: সংগৃহীত

১৩ দিন হয়ে গেলো পুনীত রাজকুমার নেই। তার সঙ্গে আরও হাজার হাজার জীবন জড়িয়ে ছিল। মৃত্যুর পরেও সেই মানুষগুলি ছেড়ে যাননি দক্ষিণী সুপারস্টারকে। প্রতিদিন ৩০ হাজার মানুষ জড়ো হচ্ছেন কেবল মাত্র পুনীতের জন্য। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ব্যবসায়ী শিবকুমার তার বড় ছেলের নাম রেখেছেন পুনীতের নামে। দুই ছেলেকে নিয়ে কান্তিরাভা স্টুডিওতে পুনীতের সমাধিতে তাকে শ্রদ্ধা জানাতে গিয়েছেন তিনি। ছোট ছেলেকে কাঁধে নিয়ে এক ঘণ্টার বেশি সময় ধরে অপেক্ষা করলেন শিবকুমার। তার কথায়, কেবল তার অভিনয়ের জন্য নয়, সমাজের প্রতি তার কর্তব্যবোধের জন্যও আমরা মুগ্ধ। পুনীতের আরও এক ভক্ত ধর্মেশ তার স্ত্রী এবং ছ’মাসের সন্তানকে নিয়ে কান্তিরাভা স্টুডিওতে পুনীতকে শ্রদ্ধা জানিয়েছেন।

কর্ণাটকের বিভিন্ন প্রান্ত থেকে অনুরাগীরা এবং পুনীতের ফ্যান ক্লাবের সদস্যরা দলে দলে ভিড় করছেন সমাধিতে। ৮৭ বছরের নানজাম্মা কাঁদতে কাঁদতে পুনীতকে দেখতে এসেছিলেন। সাংবাদিকদের তিনি বলেন, পুনীত রাজকুমারের বাবার সমস্ত ছবি দেখেছি ছোটবেলায়। পুনীতের সব ছবি না দেখলেও ওর সঙ্গে একাত্মবোধ করি আমি।

৩০০ জন পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে পুনীতের সমাধিতে। ভিড় সামলানোর জন্য। সকাল ৯টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বেঙ্গালুরুর আউটার রিং রোডের এই সমাধিস্থলে ভক্তদের সমাগমের অনুমতি দিয়েছে পুলিশ।

গত ২৯ অক্টোবর ৪৬ বছর বয়সে হৃদরোগে মারা যান পুনীত। প্রিয় তারকার মৃত্যু মেনে নিতে না পেরে প্রাণ যায় আরও তিন জনের। তার মধ্যে দু’জনের মৃত্যু হয় হৃদরোগে। একজন আত্মহত্যা করেছেন। কন্নড় এবং তেলেগু চলচ্চিত্র জগতের সুপারস্টার। কেবল এই একটি পরিচয়ে পরিচিত নন পুনীত রাজকুমার। একই সঙ্গে তিনি দুঃস্থদের কল্যাণে নিজেকে ব্যস্ত রাখতেন। ১ হাজার ৮০০ জন অনাথ ছেলে-মেয়েকে দত্তক নিয়েছিলেন পুনীত।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply