রিজওয়ানের বিশ্বরেকর্ড, পরের স্থানেই বাবর

|

ছবি: সংগৃহীত

২০২১ টি-টোয়েন্টি বিশ্ব আসরের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি অস্ট্রেলিয়া। এই ম্যাচে অজিদের সামনে ১৭৭ রানের টার্গেট দেয় বাবর আজমের দল। যেখানে ৫২ বলে ৬৭ রান করে দলের এই সংগ্রহে বড় অবদান রেখেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

এই রান করে রিজওয়ান গড়েছেন একটি বিশ্বরেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রিজওয়ানই প্রথম যিনি এক বছরে ১০০০ রান করেছেন। তার আশেপাশেও নেই আর কোনো খেলোয়াড়।

রিজওয়ানের পরই এক বছরে সর্বোচ্চ রান তোলার তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন বাবর আজম। চলতি বিশ্বকাপেই দুর্দান্ত ব্যাটিং করা বাবর আজম ২০২১ সালে মোট রান করেছেন ৮২৬। এই তালিকায় তৃতীয় অবস্থানে আছেন আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিং। ২০১৯ সালে মোট ৭৪৮ রান করেছিলেন তিনি। আরেক আইরিশ ব্যাটসম্যান কেভিন ও’ ব্রায়েন ৭২৯ রান করে আছেন চারে। তিনিও এই রান করেছেন ২০১৯ সালে। নেদারল্যান্ডসের ম্যাক্স ও ডোড ২০১৯ সালেই ৭০২ রান করে আছেন পাঁচে।

চলতি বিশ্বকাপে দুর্দান্ত খেলছেন মোহাম্মদ রিজওয়ান। আজকের ম্যাচসহ মোট ছয় ম্যাচে রান করেছেন ২৮১। যার মধ্যে হাঁকিয়েছেন তিনটি ফিফটি। পাকিস্তানকে সেমিফাইনালে ওঠাতেও রেখেছেন বড় ভূমিকা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply