আরিয়ান-কাণ্ডে বিশাল অঙ্কের অর্থ লেনদেনের গোপন তথ্য ফাঁস!

|

ছবি: সংগৃহীত।

শাহরুখের কাছ থেকে টাকা আদায়ের জন্য আরিয়ানকে ফাঁসিয়েছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি), এমন মন্তব্য আগেও এক সাক্ষীর কাছ থেকে শোনা গিয়েছিল। এবারে গ্রেফতার হওয়া আরিয়ানের মুক্তির জন্যও সাক্ষীরা মিলে টাকা হাতানোর বিশাল পরিকল্পনা করেছিলেন, এমন তথ্য সামনে এসেছে। খবর নিউজ ইন্ডিয়ান এক্সপ্রেসের।

এই মামলার এনসিবি পক্ষের সাক্ষী কিরণ পি গোসাভি এমনটিই ছক করেছিল বলে মুখ খুলেছেন গোসাভির দেহরক্ষী প্রভাকর সইল। তিনিও এই মামলার অন্যতম একজন সাক্ষী। বিষয়টি সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি। তবে এর সাথে এনসিবির সরাসরি যোগসূত্র আছে কি না তা এখনও জানা যায়নি।

গোসাভির দেহরক্ষী প্রভাকরের দাবি, শাহরুখের কাছ থেকে মোট ২৫ কোটি রুপি আদায়ের পরিকল্পনা ছিল গোসাভির। এর সাথে যুক্ত ছিল অন্য সাক্ষীরাও। আর এ বিষয়ে আলোচনার জন্য এনসিবি-কর্তা সমীর ওয়াংখেড়ের সাথেও যোগাযোগ করেছিলেন কিরণ পি গোসাভি এমনটিই দাবি প্রভাকরের।

প্রভাকর জানান, মামলার আর এক সাক্ষী স্যাম ডি’সুজার সাথেও অর্থ আদায় নিয়ে কথাবার্তাও হয়েছিল। স্যামকে ২৫ কোটি রুপি আদায় করার কথা বলেছিলেন গোসাভি। তবে ব্যাপারটা যাতে ১৮ কোটি রুপি মধ্যেই মেটে, সে পরামর্শও দিয়েছিলেন। ওই টাকার মধ্যে ৮ কোটি দেয়া হত সমীরকে এবং বাকি ১০ কোটি রুপি নিজেদের মধ্যিই ভাগাভাগি করা হত।

প্রভাকর জানিয়েছেন, তাকে এক এলাকায় ৫০ লাখ রুপি সংগ্রহের জন্য পাঠিয়েছিলেন গোসাভি। পাশাপাশি, সুনীল পাটিল নামে এক ব্যক্তিকেও ২৩ লাখ রুপি দেয়ার কথা উল্লেখ করেছেন প্রভাকর। সুনীলের কথা মতো এক ব্যক্তির অ্যাকাউন্টে ১ লাখ রুপিও ট্রান্সফারও করেন তিনি।

প্রভাকরের দাবি, ৩ অক্টোবর ভাসি ব্রিজের কাছ থেকে ৫ লাখ রুপি ভর্তি একটি ব্যাগ সংগ্রহ করতে বলেন গোসাভি। তা নিয়ে ইনরবিট মলের কাছে যেতে বলেছিলেন। মলের কাছে যেতেই গোসাভি সেখানে পৌঁছান। এরপর ওই ব্যাগে আরও টাকা ভরে দেন।

প্রভাকর আরও জানান, আমাকে গোসাভি বলেছিলেন, ‘চার্চগেটে যাও। সেখানে স্যাম ডি’সুজা তোমাকে ফোন করবে।’ আমাকে ২৩ লাখ রুপি সংগ্রহ করতেও বলেছিলেন। চার্চগেটে পৌঁছে দেখি স্যাম এসে অন্য এক জনের থেকে আরও ২৩ লাখ রুপি সংগ্রহ করছে। এর পর মোট ৩৮ লাখ রুপি নিয়ে গোসাভির কাছে ফিরে আসি আমরা। সব অর্থ স্যামের হাতে তুলে দেয়া হয়। ওই টাকা নিয়ে স্যাম চলে যান।

তবে প্রভাকরের দাবি মতো সেই টাকা আদৌ স্যামকে দেওয়া হয়েছিল কি না, বা দেওয়া হলে সেই টাকা কার কাছে পৌঁছল, তা নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। তদন্তও চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply