‘পাক-ভারত সিরিজ আয়োজন নেই আইসিসির হাতেও’

|

ছবি: সংগৃহীত

দুই দেশের সমর্থকরা উন্মুখ হয়ে থাকলেও অদূর ভবিষ্যতে পাক-ভারত সিরিজ আয়োজন সম্ভব নয়। এমনকি এই ব্যাপারে আইসিসিরও কিছুই করার নেই বলে মন্তব্য করেছেন আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস। শুধু বিসিসিআই ও পিসিবির সিদ্ধান্তের ওপর নির্ভর করে না দু’দেশের ক্রিকেট সিরিজ; চাই রাজনৈতিক সদিচ্ছাও- সেটাই মনে করিয়ে দিয়েছেন আইসিসির এই কর্মকর্তা।

ভারত-পাকিস্তানের রাজনৈতিক দ্বন্দ্বের শিকার বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় দ্বিপাক্ষিক সিরিজ। দুই দেশের মধ্যকার সিরিজ কবে মাঠে গড়াবে কেউ বলতে পারে না। সাদা পোষাকের সিরিজে সবশেষ ভারত-পাকিস্তানকে দেখা গিয়েছিল ২০০৭ সালে। এছাড়া ২০১৩ সালে ভারত সফরে দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে এসেছিল পাকিস্তান। ৮ বছর কেটে গেলেও আইসিসির বৈশ্বিক টুর্নামেন্টেই সীমাবদ্ধ হয়ে আছে ভিরাট কোহলি ও বাবর আজমদের লড়াই।

দুই দেশের মধ্যকার এই সিরিজ নিয়ে উন্মুখ হয়ে আছে ক্রিকেটপ্রেমীরা। তবে ভারত-পাকিস্তানের সিরিজ আয়োজন সম্ভব না বলে মনে করেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস। তিনি বলেন, ভারত-পাকিস্তানের ম্যাচ আমরা সবাই উপভোগ করি। কিন্তু দুই দেশের ক্রিকেট সম্পর্ক এখন যে অবস্থায় আছে তাতে আইসিসির কিছু করার নেই। যদি সরকারের গ্রিন সিগনালে দুই দেশের ক্রিকেট বোর্ড রাজি হয়, তাহলেই কেবল এই সিরিজ আয়োজন করা সম্ভব।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। যা বিশ্বজুড়ে দেখেছিলো রেকর্ড পরিমান ক্রিকেটপ্রেমী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply