স্বামী হত্যায় স্ত্রীসহ ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড

|

 ষ্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে একটি হত্যা মামলায় ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিচারক জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।
নিহত আব্দুর রহমান শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের হাউসনগর গ্রামের মৃত ভোগুরুদ্দিনের ছেলে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, নিহত আব্দুর রহমানের স্ত্রী সাহার বানু, ছেলে আব্দুল হাকিম, সাহার বানুর বোন হাজেরা বেগম, তার ভাই রিয়াজুল ইসলাম, মতিউর রহমান ও হাবিবুর রহমান।
মামলার বিবরণে জানা গেছে, নিহত আব্দুর রহমানের কাছ থেকে তাঁর স্ত্রী সাহার বানু ৭০ হাজার টাকা ধার করে তার ভাই মতিউর রহমানকে দেয়। পরবর্তীতে টাকা ফেরত দেয়াকে কেন্দ্র করে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্যের সৃষ্টি। এ ঘটনাকে কেন্দ্র করে ২০১২ সালের ২ ফেব্রুয়ারি গভীর রাতে আব্দুর রহমানকে বাড়ির বাইরে একটি আমবাগানে ডেকে নিয়ে গিয়ে ফাঁসিতে ঝুলিয়ে এ হত্যা করে আসামিরা।
এ ঘটনায় ২০১২ সালের ৩ ফেব্রুয়ারি শিবগঞ্জ থানায় নিহত আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। পরে গত ১৮ মে ২০১২ সালে আদালতে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ- পরিদর্শক রুহুল আমিন।
শুনানি শেষে আজ দুপুরে অতিরিক্ত দায়রা ও জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারক আসামিদের উপস্থিতে ৬ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন। অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা এবং আসামি পক্ষে ছিলেন এ্যাডভোকেট তাহির জামিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply