আমার চেয়ে বেশি কষ্ট আর কেউ পাচ্ছে না: হাসান আলি

|

ক্যাচ মিসের জন্য দেশবাসীর কাছে দুঃখপ্রকাশ করলেন হাসান আলি। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিদায় নেয় পাকিস্তান। সেই ম্যাচে ম্যাথু ওয়েডের ক্যাচ মিস করায় সমালোচনার মুখে পড়তে হয় হাসান আলিকে। এবার নিজের এক টুইট বার্তায় দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি। বলেছেন, আমার চেয়ে বেশি কষ্ট আর কেউ পাচ্ছে না। আমার উপর বিশ্বাস রাখুন।

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের ১৯তম ওভারে শাহিন শাহ আফ্রিদির করা বলে ম্যাথু ওয়েডের ক্যাচ মিস করেন পাকিস্তানের পেসার হাসান আলি। সেই ক্যাচ মিসের পরই মূলত রঙ বদলে যায় ম্যাচের। শাহিন আফ্রিদির প্রথম দুই বলেই হিমশিম খাচ্ছিলেন মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েড। ওয়েডের ক্যাচ হাসান আলি মিস করার পরের তিন বলেই টানা টিন ছয়েই ম্যাচটা জিতে নেয় অস্ট্রেলিয়া। যেন হাত থেকে বল ফেলে অজিদের হাতে ফাইনা;লের টিকেটটাই তুলে দিলেন হাসান আলি! আর এরপরই শুরু হয় ক্যাচ ফেলার অপরাধে ক্রিকেট বিশ্বে হাসান আলিকে নিয়ে কটুক্তি এবং নেট দুনিয়ায় অবিরত ট্রল।

ক্যাচ মিসে শুধু ভক্ত-সমর্থকই নয় হাসান নিজেও পেয়ে যাচ্ছেন কষ্ট, যার প্রতিচ্ছবি ফুটে উঠছে তার টুইটারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমা চেয়েছেন পুরো দেশবাসীর কাছে। সবাইকে বলেছেন তার উপর বিশ্বাস রাখতে।

হাসান আলি টুইটে বলেছেন, আমি জানি আমার পারফরম্যান্সের কারণে আপনারা কষ্ট পেয়েছেন। আমি আপনাদের প্রত্যাশা পূরণ করতে পারিনি। কিন্তু বিশ্বাস করুন, আমার থেকে বেশি কষ্ট হয়তো আর অন্য কেউ পাচ্ছে না। আমার উপর থেকে আপনারা বিশ্বাস হারাবেন না। আগামী ম্যাচগুলোতে আমি আমার সেরাটাই দেবো।

দুঃসময়ে অবশ্য পাকিস্তানের সাবেক ও বর্তমান ক্রিকেটারদের পাশে পাচ্ছেন হাসান আলি। এই ডানহাতি পেসারের টুইট শেয়ার করে সতীর্থ ফখর জামান লিখেছেন, বন্ধু, তুমি একজন চ্যাম্পিয়ন। তোমার মতো পরিশ্রম, জেদ ও দৃঢ়তা দেখাতে পারে এমন ক্রিকেটার খুব বেশি নেই এই পৃথিবীতে। মাথা উঁচু রাখো। তোমাকে নিয়ে আমরা সবাই গর্বিত।

এদিকে বিশ্বকাপের পরেই বাংলাদেশে এসেছে পাকিস্তান দল। মাহমুদউল্লাহদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট সিরিজ খেলবে বাবর আজমের দল। ক্যাচ ছাড়ার দুঃখ ঘোচাতে বাংলাদেশের বিপক্ষে জ্বলে উঠতে চান হাসান আলি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply