হনুমানের কাছে ক্ষমা চেয়ে প্রণামীবাক্স সমেত চম্পট দিলো চোর!

|

ছবি: সংগৃহীত।

অপরাধ করছি, ক্ষমা করে দিও। অনেকটা এই ঢঙেই হনুমানের পায়ে প্রণাম করে প্রণামী বাক্স নিয়ে চম্পট দিল চোর! গোটা ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে। সিসিটিভিতে চোরের কম্ম দেখে পুলিশও হেসে অস্থির। খবর আনন্দবাজার পত্রিকার।

এই রাজ্যের নপাড়া এলাকায় একটি হনুমান মন্দিরে চলতি সপ্তাহের শুরুর দিকে এ চুরি হয়। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, মাস্ক পরে চোর মন্দিরে ঢুকে মোবাইল নিয়ে ব্যস্ত। মাঝেমধ্যেই এ দিক ও দিক তাকাচ্ছে। আশপাশে কেউ আছে কি না ভাল করে বেশ কয়েক বার দেখে নেয়ার পর ফোনটা পকেটে ঢুকিয়ে রাখে সে।

তার পর ধীর পায়ে হনুমানের দিকে এগিয়ে যায় সেই চোর। ঠাকুরের পায়ে হাত দিয়ে প্রণাম ঠোকে। তার পর প্রণামী বাক্স দু’হাতে তুলে নিয়ে মন্দির ছেড়ে চলে যায় সে। প্রণামী বাক্স চুরি যাওয়ায় হুলস্থুল পড়ে যায় মন্দিরে। পরে ওই মন্দিরের পুরোহিত মহাববীরদাস মহারাজ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

তদন্তে নেমে পুলিশ মন্দিরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। চোরের কর্মকাণ্ড দেখে তারা হতবাক হয়ে যায়। পুলিশ জানিয়েছে, গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে।

এর আগে ২০১৯ সালে হায়দরাবাদে ঠিক একই রকম ঘটনা ঘটেছিল এক দুর্গা মন্দিরে। চোর মন্দিরে ঢুকে দুর্গার সামনে দু’হাত জোড় করে প্রার্থনা করে। তার পর প্রতিমার পা ছুঁয়ে প্রণাম করে। কান ধরে ক্ষমাও চায়। পরে প্রতিমার মুকুট চুরি করে পালায় সে। যাওয়ার আগে ফের হাতজোড় করে ক্ষমা চাইতে দেখা যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply