ব্রাহ্মণবাড়িয়ায় কনস্টেবল নিয়োগ পরীক্ষায় স্মার্টকার্ড না থাকায় অযোগ্য সিল!

|

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ কনস্টেবল পদের নিয়োগ পরীক্ষায় স্মার্টকার্ড না থাকার কারণে একাধিক প্রার্থীকে বাতিল করার অভিযোগ উঠেছে। জেলা শহরের পুলিশ লাইনে অযোগ্য হওয়া প্রার্থীরা এ অভিযোগ করেন।

রোববার (১৪ নভেম্বর) সকাল ৮টা থেকে কনস্টেবল নিয়োগের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই নিয়োগে পুরুষ হিসেবে নেবে ৫০ জন এবং ৯ জন মহিলা পদে।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯টি উপজেলা থেকে আবদেনকারীগণ পরীক্ষা দিতে আসেন। সকল কাগজপত্র ঠিক থাকলেও স্মার্টকার্ডের জন্য তাদেরকে বাতিল করা হয়েছে। তবে সকলের কাছেই ন্যাশনাল আইডি কার্ডের মূলকপি ও বাবা-মার জন্ম সনদ রয়েছে। স্মার্ট কার্ড না থাকার কারণে সাতশ’র অধিক পরীক্ষার্থীদের কেন্দ্রস্থল থেকে বের করে দেওয়া হয়।

আখাউড়া উপজেলার পৌরসভার রাধানগর এলাকার বাসিন্দা জয় দেব। তিনি মুক্তিযোদ্ধা কোটায় এসেছেন পরীক্ষা দিতে। তবে তিনিও অযোগ্য প্রার্থীদের কাতারে পরে পরীক্ষাস্থল থেকে বের হয়ে গিয়েছেন।

তিনি অভিযোগ করে বলেন, পরীক্ষা দিতে আসার পর স্মার্টকার্ড আছে কি না জিজ্ঞেস করে। পরে ওনাকে অনলাইন কপি দেওয়ার পর আমার প্রবেশপত্রে অযোগ্য সিল দিয়ে বের করে দিয়েছে। তিনি আরও বলেন, আবেদন পত্রে কোথাও লেখা নেই যে স্মার্টকার্ড আনতে হবে। সেটিতে উল্লেখ ছিলো এনআইডি কার্ডের মূল কপি আর সেটা যদি না থাকে তাহলে মা-বাবার এনআইডি কার্ডের মূল কপি নিয়ে আসতে হবে।

এমনই অভিযোগ করেন সরাইল উপজেলা থেকে আসা সৌরভ সরকার ও অপু দাস। তারা বলেন এত কষ্ট করে পরীক্ষা দিতে আসছি। কিন্তু স্মার্টকার্ড না থাকার কারণে আমাকে অযোগ্য বলে গণ্য করেছে। আমারতো স্মার্ট কার্ড নেই, তাহলে স্মার্ট কার্ড কোথা থেকে দিব।

তবে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান এ অভিযোগ অস্বীকার করেছেন। সাংবাদিকদের তিনি জানান, স্মার্টকার্ড বাধ্যতামূলক করা হয়নি। মূলত এনআইডি কার্ড না থাকাসহ বিভিন্ন সমস্যা ছিল অনেকের। যে কারণে কাগজপত্র পরীক্ষার সময় তাদেরকে বাদ দেওয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply