পাবনায় এক ইউপিতে দুই ভায়রার ভোটযুদ্ধ

|

বা থেকে আওয়ামী লীগের প্রার্থী মো. নুরুল ইসলাম ও বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের মো. রজব আলী বাবলু।

পাবনা প্রতিনিধি:

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য পাবনার চাটমোহর উপজেলার গুনাইগাছা ইউনিয়নে জমে উঠেছে আপন দুই ভায়রার চেয়ারম্যান পদে নির্বাচনী লড়াই। একজন আওয়ামী লীগের দলীয় প্রার্থী (নৌকা) আরেকজন
আ. লীগের বিদ্রোহী (আনারস) প্রার্থী হয়ে ভোটযুদ্ধে নেমেছেন। একাধিকবার তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. নুরুল ইসলাম (নৌকা) এবং ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. রজব আলী বাবলু (আনারস)। উপজেলার গুনাইগাছা ইউনিয়নে আরো দুই প্রার্থী রয়েছেন। তারা হলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হাবিবুর রহমান (মোটরসাইকেল) ও উপজেলা কৃষকলীগের আহব্বায়ক কমিটির সদস্য আশরাফুল ইসলাম (ঘোড়া)। এই ইউনিয়নে বিএনপির কোনো স্বতন্ত্র প্রার্থী নেই। তবে নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে দুই ভায়রার নৌকা ও আনারস প্রতীকের মধ্যেই। এ দুই প্রার্থীসহ তাদের কর্মী-সমর্থকরা দিনরাত নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। আয়োজন করা হচ্ছে উঠান বৈঠক ও পথসভার।

নৌকার পক্ষে উপজেলা আ. লীগের সভাপতি সম্পাদকসহ নেতৃবৃন্দ সভা করছেন। নির্বাচন নিয়ে উত্তাপও ছড়াচ্ছে দুই ভায়রার নৌকা ও আনারস প্রতীকের মধ্যেই। এরইমধ্যে স্বতন্ত্র প্রার্থী রজব আলী বাবলুর প্রচার মাইক ভাঙচুরের ঘটনাও ঘটেছে। নৌকার প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মানতে নির্দেশনাও দিয়েছে স্থানীয় প্রশাসন। এ নির্বাচন নিয়ে স্থানীয় আওয়ামী লীগ দুইভাগে বিভক্ত। বিএনপির কোনো নেতা প্রার্থী না হওয়ায় তাদের সমর্থিত ভোট নির্বাচনে বড় ফ্যাক্টর হতে পারে বলে সবার ধারণা।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রজব আলী বাবলু বলেন, নির্বাচন স্বচ্ছ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে আমি আশাবাদী। সুষ্ঠু নির্বাচন হলে আনারসের বিজয় নিশ্চিত। তিনি অভিযোগ করেন, নৌকার প্রার্থীর লোকজন তার কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখাচ্ছে। তিনি সুষ্ঠু নির্বাচনে প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।

আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. নুরুল ইসলাম বলেছেন, নির্বাচনে তিনিই বিজয়ী হবেন। কারণ বিগত দিনে তিনি সাধারণ মানুষের পাশে থেকেছেন। তিনিও অভিযোগ করেন, তার প্রতিপক্ষ আনারসের প্রার্থী বহিরাগতদের এলাকায় এনে ভয়ভীতি প্রদর্শন করছেন। তিনি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চান।

চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়নের তৃতীয় ধাপের ইউপি নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। সবাই তাকিয়ে আছে গুনাইগাছা ইউনিয়নে দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী দুই ভায়রার ভোটযুদ্ধের দিকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply