এই ছবির পরই ১ রানের আফসোসে পুড়লেন দুই বন্ধু!

|

নিদাহাস কাপের ‘অঘোষিত সেমিফাইনালে’ শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচের কথা অনেকদিন মনে রাখবে বাংলাদেশের সমর্থকরা। উত্তেজনায় ঠাঁসা ম্যাচটিতে শেষ ওভারে ‘নো বল’ না দেওয়াকে কেন্দ্র করে সৃষ্টি হয় উত্তেজনা। খেলার মাঠে কথার লড়াইয়ে জড়িয়ে পড়েন বাংলাদেশের অতিরিক্ত খেলোয়াড় নুরুল হাসান সোহান ও লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরা। এক পর্যায়ে ম্যাচ বয়কটের কথাও ভাবেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচের পরিসমাপ্তি ঘটে মাহমুদুল্লাহ রিয়াদের বিশাল এক ছক্কার মাধ্যমে।

সেদিন থেকেই যেন লঙ্কান সমর্থকদের চোখে খলনায়ক হয়ে যায় রিয়াদসহ গোটা বাংলাদেশ দল। যার প্রতিফলন দেখা গেছে ফাইনালে গ্যালারি ভর্তি দর্শকের ভারতকে সমর্থন ও বাংলাদেশি খেলোয়াড়দের নিন্দার মধ্য দিয়ে। অবশ্য, বাংলাদেশের খোলোয়াড়রা বারবার বলেছিলেন, মাঠের খেলায় প্রতিযোগিতা হলেও মাঠের বাইরে সবাই ভালো বন্ধু। যার প্রতিফলন দেখা গেছে মাশরাফী বিন মোর্ত্তজার করা একটি টুইটে।

বুধবার, পিএসএল’র ম্যাচের আগে থিসারা পেরেরা ও মাহমুদুল্লাহ রিয়াদের তোলা একটি ছবি টুইটারে পোস্ট করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। ক্যাপশন ছিল, ‘পিএসএলে ম্যাচের আগে একই ফ্রেমে পেরেরা ও রিয়াদ।’

দু’দলের ক্রিকেট সমর্থকদের মাঝে যে অস্বস্তি চলছে তাই যেন দূর করতে চাইলেন মাশরাফী। নতুবা আলাদা করে এমন পোস্টই বা কেন?

পিএসএলে কোয়েটার গ্লাডিয়েটর্সের হয়ে তামিমের পেশোয়ার জালমির বিপক্ষে খেলতে নামেন রিয়াদ-পেরেরা। এ ম্যাচটিও ছিল দারুণ উত্তেজনাপূর্ণ। শেষ ওভাররে ২৫ রান দরকার ছিল কোয়েটার, শেষ পর্যন্ত ১ রানের আফসোসে পুড়তে হয় তাদের। এবার রিয়াদ-পেরেরা দু’জন পরাজিত দলের সৈনিক। শেষ হাসি হাসলেন তামিম ইকবাল।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply