সীমান্ত হত্যার প্রতিবাদে মানববন্ধন লালমনিরহাটে

|

লালমনিরহাট প্রতিনিধি:

সীমান্তে বিএসএফ এর হত্যাকাণ্ডের প্রতিবাদে ও লাশ ফেরতের দাবিতে মানববন্ধন বন্ধন কর্মসূচি পালিত হয়েছে লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার বলাইরহাট বাজারে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে জেলা বিএনপির উদ্যেগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কালিগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, এ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, জেলা বিএনপির সভাপতি ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির সহ-সভাপতি রোকন উদ্দিন বাবুল ও সীমান্তে নিহত ইদ্রিসের ভাই একরামুল ইসলাম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সীমান্ত এলাকায় পাখির মতো গুলি করে মানুষ হত্যা করছে বিএসএফ। আজ কৃষকরা তাদের নিজের জমিতে কাজ করতে যেতে ভয় পায়। সীমান্ত সংলগ্ন নদীতে আমাদের অংশে মাছ ধরতে যেতে পারে না জেলেরা। লাশ তারা টেনে হিঁচড়ে নিয়ে যায়। পরিবারের লোকজনকে লাশ দেয়াও হয় না।

তিনি আরও বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আজ মৃত্যু শয্যায়। অথচ তার চিকিৎসা নিয়ে সরকার তামাশা করছে। দ্রব্যমূল্যের দাম আজ নাগালের বাইরে। সর্বত্র দুর্নীতি ছেয়ে গেছে। মানুষের জানমালের নিরাপত্তা নেই বলেও মন্তব্য করেন ইকবাল হাসান। এ মানববন্ধনে
বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply